বাসস দেশ-১৩ : নড়াইলে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখাজির স্মরণসভা

106

বাসস দেশ-১৩
প্রণব-মুখাজি-স্মরণসভা
নড়াইলে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখাজির স্মরণসভা
নড়াইল, ২ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : নড়াইলের জামাইবাবু খ্যাত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মহাপ্রয়াণের পরে আজ সদর উপজেলার চাচড়া-তুলারামপুওে তার স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শুভ্রা মুখার্জি ফাউন্ডেশন এ স্মরণসভার আয়োজন করেছে।
ফাউন্ডেশনের ট্রাস্টি কার্তিক ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. জসিম উদ্দিন পিপিএম, নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম ও তুলারামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বুলবুল আহমেদ প্রমুখ।
স্মরণসভায় বক্তারা বলেন, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। তিনি নড়াইলের মানুষের ছিলেন অতি আপনজন। বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে তিনি আকুন্ঠ সমর্থন জানিয়েছেলেন। বাংলাদেশের জনগণের প্রতি তার যে ভালবাসা নড়াইল তথা এদেশের মানুষ আজীবন তা স্মরণে রাখবে।
উল্লেখ্য, নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রামের অমরেন্দ্র ঘোষ ও মীরা রাণী ঘোষ দম্পতির কন্যা গীতা ঘোষকে (পরবর্তী নাম শুভ্রা মুখার্জি) বিয়ে করেন প্রণব মূখার্জি। ভারতের রাষ্ট্রপতি থাকাকালে তার স্ত্রী নড়াইলের মেয়ে শুভ্রা মুখার্জিকে সঙ্গে নিয়ে ২০১৩ সালের ৫ মার্চ নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রামের শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন প্রণব মুখার্জি । এর আগে ১৯৯৫ সালে মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি মুন্নিকে নিয়ে শুভ্রা মুখার্জি ভদ্রবিলার পৈত্রিক বসতভিটায় বেড়াতে এসেছিলেন।
বাসস/সংবাদাতা/১৫২২/কেজিএ