বাসস ক্রীড়া-২ : অক্টোবরে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ

112

বাসস ক্রীড়া-২
ফুটবল-বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ
অক্টোবরে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ
মাদ্রিদ, ১ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): আগামী ২৫ অক্টোবর নতুন মৌসুমের এল ক্লাসিকোয় পরস্পরের মোকাবেলা করবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। সোমবার প্রকাশিত হয়েছে লা লীগার নতুন সূচি।
নতুন মৌসুমের এই সূচি অনুযায়ী ফিরতি লেগে সান্তিয়াগো বার্নব্যুতে বার্সা ও রিয়াল মুখোমুখি হবে ১১ এপ্রিল। জিনেদেন জিদানের শিষ্যরা এবার মাঠে নামবে লীগ শিরোপা ধরে রাখার মিশন নিয়ে। গত জুলাইয়ে শিরোপাটি ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ।
লিওনেল মেসিকে কোন ম্যাচে অংশ নিবে কিনা সেটিই এখন দেখার বিষয়। আর্জেন্টাইন এই সুপার স্টার এই গ্রীষ্মকালীন দল বদলে ক্লাব ছেড়ে যাবার জন্য চাপ দিচ্ছেন। এ জন্য তিনি ক্লাবের অনুশীলনে যোগ দেননি।
এলচের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ দিয়ে লা লীগার নতুন মৌসুম শুরু কথা ছিল বার্সেলোনার। আর রিয়াল মাদ্রিদের নিজ মাঠে আতিথেয়তা দেয়ার কথা ছিল গেটাফেকে। কিন্তু দুই ক্লাবের সুচিতেই পরিবর্তন আনা হয়েছে। দল দুটিকে বাড়তি বিশ্রাম দেয়ার ব্যবস্থা করা হয়েছে। কারণ তারা ইউরোপীয় আসরে অংশ নিয়েছিল। যা শেষ হয়েছে আগস্ট মাসে।
হোম ভেন্যুতে সেভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরুর কথা ছিল অ্যাটলেটিকো মাদ্রিদদের। এই ম্যাচটির সুচিরও পরিবর্তন হয়েছে।
নতুন সুচি মতে রিয়াল মাদ্রিদ তাদের লীগ মৌসুম শুরু করবে রিয়াল সোসিয়াদাদের বিপক্ষে ম্যাচ দিয়ে। ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এরপর ভিয়ারিয়ালের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ দিয়ে নতুন লীগ শুরু করতে পারে বার্সেলোনা।
সব ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শক শূন্য মাঠে। কোভিড-১৯ এর এই সময়টিতে প্রতিটি ম্যাচ চলাকালেই স্বাস্থ্য সুরক্ষা বিধি মানা হবে কঠোর ভাবে।
লা লীগার নতুন মৌসুমের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১২ সেপ্টেম্বর। ১৯ জুলাই শেষ হয়েছে ২০১৯-২০ মৌসুম। এর আট সপ্তাহ পর শুরু হতে যাচ্ছে নতুন এই মৌসুমটি।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫৫/-আরজি