বাসস দেশ-১ : কক্সবাজারে ৫০ হাজার ইয়াবাসহ এক মাদক বিক্রেতা আটক

149

বাসস দেশ-১
বিজিবি-ইয়াবা-কক্সবাজার
কক্সবাজারে ৫০ হাজার ইয়াবাসহ এক মাদক বিক্রেতা আটক
কক্সবাজার, ১ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : জেলার উখিয়া থেকে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক বিক্রেতাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) বালুখালী বিওপি’র সদস্যরা সোমবার রাত ৯টার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের দক্ষিণ রহমতের বিল এলাকায় জৈনক কামাল মিয়ার বাড়ির উঠানের মাটির নীচ থেকে এসব ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।
এ সময় দেশীয় ২টি রামদা উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য এক কোটি পঞ্চাশ লাখ টাকা।
আটককৃতের নাম মো. জামাল উদ্দিন (২২)।
বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, সোমবার রাত ৯ টার দিকে কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) বালুখালী বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপি’র দক্ষিণ রহমতের বিল এলাকায় মো. কামাল মিয়ার বাড়িতে পাচারের উদ্দেশ্যে বার্মিজ ইয়াবা রয়েছে। এ সংবাদের ভিত্তিতে বালুখালী বিওপি’র একটি চৌকস টহলদল রহমতের বিল এলাকায় কামালের বাড়ি তল্লাশি করে তার ছোট ভাই মো জামাল উদ্দিনকে আটক করে। জামাল উদ্দিনের দেয়া তথ্য ও দেখানো মতে তাদের বাড়ির উঠানের মাটির নীচে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।
জামাল উদ্দিন একই উপজেলার দক্ষিণ রহমতের বিল গ্রামের কলি মোল্লার পুত্র।
আটককৃত ইয়াবা ও মালামালসহ আসামিকে উখিয়া থানায় সোপর্দ করে একটি মামলা করা হয়েছে। এ মামলায় কামাল উদ্দিনসহ আরও ৪ জনকে আসামি করা হয়েছে।
বাসস/সবি/এফএইচ/১২৪০/-আসাচৌ