বাসস ক্রীড়া-১১ : সিপিএলের অষ্টম আসরের প্রথম সেঞ্চুরিয়ান পুরান

246

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-পুরান
সিপিএলের অষ্টম আসরের প্রথম সেঞ্চুরিয়ান পুরান
পোর্ট অব স্পেন, ৩১ আগস্ট ২০২০ (বাসস) : চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) অষ্টম আসরে প্রথম সেঞ্চুরি করলেন বাঁ-হাতি ব্যাটসম্যান নিকোলাস পুরান।
গতরাতে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে সেঞ্চুরি করেন গায়ানা আমাজন ওয়ারিয়র্সের হয়ে খেলতে নামা পুরান। ৪৫ বলে সেঞ্চুরি করেন পুরান। তার ইনিংসে ৪টি চার ও ১০টি ছক্কা ছিল।
ম্যাচে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান করে সেন্ট কিটস। সর্বোচ্চ ৫৯ রান করেন ওয়েস্ট ইন্ডিজের জশুয়া সিলভা। ৫টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি। এছাড়া দীনেশ রামদিন ৩টি ছক্কায় অপরাজিত ৩৭ রান করেন।
জবাবে ২৫ রানে ৩ উইকেট হারিয়েছিলো গায়ানা। এরপর নিউজিল্যান্ডের রস টেইলরকে নিয়ে ছক্কা বন্যা বইয়ে দেন পুরান। চতুর্থ উইকেটে ৭১ বলে ১২৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন পুরান ও টেইলর। তাতেই ১৫ বল হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে গায়ানা।
শেষ পর্যন্ত ১০০ রানে অপরাজিত থাকেন পুরান। টেইলের ব্যাট থেকে আসে ২৭ বলে ২৫ রান। নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোধির করা ১৮তম ওভারের প্রথম তিন বলে তিনটি ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করার পাশাপাশি টি-২০ ক্রিকেটে প্রথম সেঞ্চুরির স্বাদ নেন পুরান।
বাসস/এএমটি/২১৪৭/আরজি