বাসস ক্রীড়া-১০ : মাঠে ফিরেই সেঞ্চুরি ম্যাক্সওয়েলের

222

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-ম্যাক্সওয়েল
মাঠে ফিরেই সেঞ্চুরি ম্যাক্সওয়েলের
লন্ডন, ৩১ আগস্ট ২০২০ (বাসস) : ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করছেন মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল।
গতকাল হওয়া প্রস্তুতি ম্যাচে ১০৮ রান করেন ম্যাক্সওয়েল। অলরাউন্ড নৈপুন্য প্রদর্শন করেছেন মার্কাস স্টোয়িনিস। ব্যাট হাতে ৮৭ রানের পাশাপাশি বোলিংএ ৩১ রানে ৪ উইকেট নেন তিনি।
স্কোয়াডে থাকা খেলোয়াড়দের দু’দলে ভাগ করে প্রস্তুতি ম্যাচ আয়োজন করা হয়। একটি ছিল কামিন্স একাদশ ও অন্যটি ফিঞ্চ একাদশ।
জাতীয় দলের সহ-অধিনায়ক কামিন্স একাদশের হয়ে খেলেছেন ম্যাক্সওয়েল ও স্টোয়িনিস। প্রথম ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৪৯ রান করে ফিঞ্চ একাদশ। জবাবে ২ উইকেটে ম্যাচ জিতে নেয় কামিন্স একাদশ।
ফিঞ্চ একাদশের এন্ড্রু টাই ৫৯ ও মিচেল স্টার্ক ৪১ রান করেন। কামিন্স একাদশের হয়ে ৩১ রানে ৪ উইকেট নেন স্টোয়িনিস।
জবাবে তৃতীয় উইকেটে ২৬ ওভারে ১৭৪ রানের জুটি গড়ে দলের জয়ের পথ তৈরি করেন ম্যাক্সওয়েল ও স্টোয়িনিস। মাঝে ফিঞ্চ একাদশের স্পিনার নাথান লিঁও এক স্পেলে ৩ উইকেট নিয়ে প্রতিপক্ষকে চাপে ফেলে দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পেতে সমস্যা হয়নি কামিন্স একাদশের।
গত ফেব্রুয়ারিতে বিগ ব্যাশে সর্বশেষ ক্রিকেট ম্যাচ খেলেছিলেন ম্যাক্সওয়েল। আর জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন গেল বছরের অক্টোবরে।
দীর্ঘদিন পর খেলতে নেমে সেঞ্চুরি করে ম্যাক্সওয়েল বলেন, ‘শুরুতে উইকেটের সাথে মানিয়ে নিতে কিছুটা সময় লেগেছে। কিন্তু সাবলীলভাবে খেলতে পারায় ভালো লাগছে। মিডল-অর্ডারে ব্যাট করাটা সবসময়ই চ্যালেঞ্জিং। তারপরও সেঞ্চুরি পেয়ে দারুন লাগছে। আশা করছি, আরও ভালো করতে পারবো।’
এবারের ইংল্যান্ড সফরে তিন ম্যাচের টি-২০ ও ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। আগামী ৪ সেপ্টেম্বর থেকে টি-২০ দিয়ে শুরু হবে সিরিজ। ১১ সেপ্টেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।
বাসস/এএমটি/২১৪৬/আরজি