বাসস দেশ-৪১ : প্রণব মুখার্জীর মৃত্যুতে জাতীয় পার্টির শোক

131

বাসস দেশ-৪১
জাপা-শোক
প্রণব মুখার্জীর মৃত্যুতে জাতীয় পার্টির শোক
ঢাকা, ৩১ আগস্ট, ২০২০ (বাসস) : ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জি.এম. কাদের এমপি ও পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।
আজ এক শোক বার্তায় জাতীয় পার্টি নেতৃবৃন্দ প্রয়াত প্রণব মুখার্জীর বিদেহী আত্মার শান্তি কামনা করে ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
শোক বার্তায় জাতীয় পার্টির নেতৃবৃন্দ বলেন, প্রণব মুখার্জীর মৃত্যুতে উপমহাদেশে এক বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অবসান হলো। ব্যক্তি জীবনে অত্যন্ত সৎ, আদর্শবান ও অতুলনীয় মানবিক গুণের অধিকারী প্রণব মুখার্জী ছিলেন জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব। গণমানুষের ভালোবাসায় সিক্ত প্রণব মুখার্জী বার বার নির্বাচিত হয়ে ভারতের প্রতিরক্ষা, অর্থনীতি, পরিবহন, শিল্প ও বাণিজ্য সহ সার্বিক উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার কল্যাণমুখী রাজনীতি অনুকরণীয় হয়ে থাকবে।
নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের প্রতি প্রয়াত প্রণব মুখার্জীর ছিলো গভীর অনুরাগ। বন্ধু প্রতিম ভারত ও বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে প্রণব মুখার্জীর অবদান স্মরণীয় হয়ে থাকবে। প্রণব মুখার্জীর মৃত্যুতে উপমহাদেশের রাজনীতিতে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়।
বাসস/সবি/এমএআর/২০০০/এবিএইচ