বাসস দেশ-৩৯ : সাংবাদিক ফেরদৌস আহমেদ কোরেশী আর নেই

140

বাসস দেশ-৩৯
শোক- সংবাদ
সাংবাদিক ফেরদৌস আহমেদ কোরেশী আর নেই
ঢাকা, ৩১ আগস্ট ২০২০ (বাসস) : জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সদস্য ড. ফেরদৌস আহমেদ কোরেশী আর নেই। তিনি আজ সোমবার দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন।
আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ’৬০-এর দশকের মেধাবী ছাত্রনেতা ড. কোরেশী তৎকালীন অবিভক্ত পাকিস্তান ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনি ১৯৬১ সালে ডাকসু’র ভিপি নির্বাচিত হন। ৬ দফা এবং ১১ দফা ভিত্তিক ছাত্র ও গণআন্দোলন, ’৬৯ এর গণঅভূত্থানে তার ভূমিকা ছিল অপরিসীম।
তিনি বিএনপি’র প্রথম যুগ্ম মহাসচিব ছিলেন। ২০০৭ সালে তিনি প্রগতিশীল গণতান্ত্রিক পার্টি (পিডিপি) নামের রাজনৈতিক দল গঠন করেন। ফেরদৌস আহমেদ কোরেশী ওই দলের চেয়ারম্যান।
জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে ড. ফেরদৌস আহমেদ কোরেশীর মৃত্যুতে গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন। তারা বলেছেন, সাবেক ছাত্রনেতা ফেরদৌস আহমেদ কোরেশীর মৃত্যুতে সাংবাদিকতার অপূরণীয় ক্ষতি হল। এই ক্ষতি পূরণ হবার নয়। তারা শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
বাসস/সবি/এমএআর/১৯২৩/আরজি