বাসস দেশ-৩২ : চট্টগ্রামে রেলের জমি থেকে অবৈধ চার’শ ঘর উচ্ছেদ

116

বাসস দেশ-৩২
রেলের-উচ্ছেদ-অভিযান
চট্টগ্রামে রেলের জমি থেকে অবৈধ চার’শ ঘর উচ্ছেদ
চট্টগ্রাম, ৩১ আগস্ট, ২০২০ (বাসস) : চট্টগ্রামে রেলের জমিতে অভিযান চালিয়ে রেল লাইনের দুইপাশে অবৈধভাবে স্থাপন করা চার’শ ঘর উচ্ছেদ করেছে রেলওয়ে ও জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।
আজ সকাল থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রামের আমিন জুট সংলগ্ন এলাকায় রেলওয়ে পূর্বাঞ্চলের ভূসম্পত্তি কর্মকর্তা মাহাবুবুল করিম ও জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, দীর্ঘদিন ধরে রেলওয়ের জায়গায় অবৈধভাবে দখল করে রাখছিলো একটি চক্র। অভিযান চালিয়ে আজকে চার’শটির মতো ঘর উচ্ছেদ করা হয়েছে। অভিযানে প্রায় দেড় একর জায়গা উদ্ধার করা হয়েছে।
চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চল ভূ-সম্পদ কর্মকর্তা মাহাবুবুল করিম জানান, প্রায় দেড় একর জায়গার ওপর দীর্ঘ দিন ধরে অবৈধ স্থাপনা নির্মাণ করে রেখেছে দখলদাররা। বার বার তাদের সরে যেতে বলা হলেও, কোনো কাজ হয়নি।
তিনি বলেন, দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এবং উদ্ধারের পর আবার যেন জায়গা দখল হয়ে না যায় সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে। অভিযানে পুলিশসহ রেলওয়ের কর্মকর্তারা অংশ নেন ।
বাসস/জিই/ এমএএস/১৮২৭/এএএ