বাসস দেশ-২১ : মুজিব বর্ষেই চট্টগ্রাম নগরীতে সার্বক্ষণিক পানি সরবরাহ নিশ্চিতের প্রতিশ্রুতি

122

বাসস দেশ-২১
চট্টগ্রাম-পানি সরবরাহ
মুজিব বর্ষেই চট্টগ্রাম নগরীতে সার্বক্ষণিক পানি সরবরাহ নিশ্চিতের প্রতিশ্রুতি
চট্টগ্রাম, ৩১ আগস্ট, ২০২০ (বাসস) : মুজিব বর্ষ শেষ হওয়ার আগে অর্থাৎ আগামী ২০২১ সালের ১৭ মার্চের মধ্যেই চট্টগ্রাম মহানগর এলাকায় ২৪ ঘন্টা পানি সরবরাহ নিশ্চিত করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।
তিনি আজ সোমবার চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারি ইউনিয়ন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ প্রতিশ্রুতি দেন।
একেএম ফজলুল্লাহ বলেন, বর্তমানে ওয়াসার উৎপাদিত পানিতে মহানগরের ৩৬ কোটি লিটার পানির চাহিদা পূরণ করা হচ্ছে। আগামী ডিসেম্বরের মধ্যে রাঙ্গুনিয়ার শেখ হাসিনা পানি শোধনাগার-২ প্রকল্প চালু হলে চট্টগ্রাম ওয়াসায় পানির উৎপাদন আরও ১৪ কোটি লিটার বাড়বে। তখন দৈনিক ৫০ কোটি লিটার পানির সরবরাহ হলে পানির চাহিদা শতভাগ পূরণ হবে।
তিনি বলেন, এতে করে ২৪ ঘন্টাই বিশুদ্ধ পানি সরবরাহ করা যাবে। আগামী ২০২১ সালের ১৭ মার্চের আগেই আমরা এই সরবরাহ নিশ্চিত করতে পারব।
চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারি ইউনিয়নের সভাপতি মো. এনায়েত উল্লাহর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
সভায় অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় শ্রমিক লীগ সহ-সভাপতি শফর আলী, চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম ও সহ-সভাপতি মুন্সী মিয়া আজাদ বক্তব্য রাখেন।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৭০০/-এএএ