বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে মানুষের কল্যাণে কাজ করছে সরকার : পলক

280

নাটোর, ৩১ আগস্ট, ২০২০ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত প্রযুক্তি নির্ভর আধুনিক ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।
তিনি আজ দুপুরে জেলার সিংড়া উপজেলার রহমত ইকবাল অনার্স কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।
জুনাইদ আহমেদ পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজন্ম শোষিত এই ভূখন্ডের জাতিকে পরম কাংখিত স্বাধীনতা উপহার দিয়ে গেছেন। তিনি শুধু স্বাধীনতাই এনে দেননি, যুদ্ধ বিধ্বস্ত এবং দুর্ভিক্ষ পীড়িত দেশ গঠনে নিরলসভাবে কাজ করে গেছেন।
বঙ্গবন্ধু দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে শোষিত মানুষের কল্যাণে কাজ করে গেছেন উল্লেখ করে তিনি বলেন, তাঁর (বঙ্গবন্ধু) লক্ষ্য ছিল সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলা।
প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব রাজনীতিতে প্রভাবশালী নেতা হিসেবে বঙ্গবন্ধুর আবির্ভাব ঘটেছিল। কিন্তু দেশী ও বিদেশী ষড়যন্ত্র ’৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। তাদের উদ্দেশ্য ছিল বঙ্গবন্ধুর উত্থানকে রুখে দেওয়া। একটি নতুন স্বাধীন দেশের উত্থানকে রুখে দেওয়া।
তিনি বলেন, কিন্তু ষড়যন্ত্রকারীদের ওই উদ্দেশ্য সফল হয়নি। এ দেশের মানুষ তাদের হৃদয়ে বঙ্গবন্ধুকে ধারণ করেছে, তাঁর আদর্শকে ধারণ করেছে। অমর হয়ে থাকবেন বঙ্গবন্ধু।
পলক আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বৈষম্যহীন অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন এবং গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ-ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার।
পলক আরো বলেন, প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ আজ আর স্বপ্ন নয়, বাস্তবতা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের এই উন্নয়ন অগ্রযাত্রা এখন বিশ্বের বিস্ময়।