বাসস দেশ-১ : সাংবাদিক সাইফুল আলম মুকুলের ২২তম মৃত্যুবার্ষিকী আজ

192

বাসস দেশ-১
মুকুল-মৃত্যুবার্ষিকী
সাংবাদিক সাইফুল আলম মুকুলের ২২তম মৃত্যুবার্ষিকী আজ
যশোর, ৩০ আগস্ট, ২০২০ (বাসস) : আজ যশোরের দৈনিক রানার সম্পাদক সাইফুল আলম মুকুল ২২তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৮ সালের আজকের দিনে সন্ত্রাসীদের বোমা হামলায় তিনি নিহত হন। বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে আজ প্রয়াত সাংবাদিক মুকুলের ২২তম মৃত্যুবার্ষিকী পালিত হচ্ছে।
দিবসটি উপলক্ষে প্রেস ক্লাব যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোরসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- শোকর‌্যালি, মুকুলের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, আলোচনাসভা ও মিলাদ মাহফিল।
মামলা সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালের ৩০ আগস্ট রাতে রানার সম্পাদক সাইফুল আলম মুকুল শহর থেকে বেজপাড়ার নিজ বাসভবনে যাওয়ার পথে চারখাম্বার মোড়ে দুর্বৃত্তদের বোমা হামলায় নিহত হন। পরদিন নিহতের স্ত্রী হাফিজা আক্তার শিরিন অজ্ঞাত সন্ত্রাসীদের বিরুদ্ধে যশোর কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন। পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা সিআইডি যশোর জোনের তৎকালীন এএসপি দুলাল উদ্দিন আকন্দ ১৯৯৯ সালের ২৩ এপ্রিল সাবেক মন্ত্রী তরিকুল ইসলামসহ ২২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। এক পর্যায়ে আইনি জটিলতার কারণে মামলার কার্যক্রম থমকে যায়। দীর্ঘদিন পর ২০০৫ সালে হাইকোর্টের একটি বিশেষ বেঞ্চ থেকে মুকুল হত্যা মামলা পুনরুজ্জীবিত করে বর্ধিত তদন্তের নির্দেশ দেয়া হয়।
বাসস/সংবাদদাতা/১২৪০/কেজিএ