বাসস দেশ-২৭ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সকল কর্মকান্ডের অনুপ্রেরণার উৎস: সংস্কৃতি প্রতিমন্ত্রী

124

বাসস দেশ-২৭
খালিদ-শোক সভা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সকল কর্মকান্ডের অনুপ্রেরণার উৎস: সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঢাকা, ২৯ আগস্ট, ২০২০ (বাসস) : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সকল কর্মকান্ডের অনুপ্রেরণার উৎস। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন তথা বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায় তিনিই কান্ডারী।
আজ শনিবার সকালে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারীতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন।
‘আগস্ট এক অন্ধকার অধ্যায়’ শিরোনামে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বক্তৃতা অবলম্বনে গোলটেবিল আলোচনা এবং জাকির হোসেন পুলকের চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করে ‘হাসুমণি’র পাঠশালা’।
কে এম খালিদ বলেন, প্রধানমন্ত্রীর সঠিক, যোগ্য ও সুদূরপ্রসারী নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা বেঁচে আছেন বলেই বেঁচে আছে বাংলাদেশ। তিনি আছেন বলেই বাংলাদেশ আজ সঠিক পথে রয়েছে এবং বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ বাস্তবায়িত হতে পারছে।
হাসুমণির পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক এবং শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি প্রমুখ।
গোলটেবিল আলোচনায় আরো অংশগ্রহণ করেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক মো. আবু বকর সিদ্দিক, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, যুব মৈত্রী’র সভাপতি সাব্বাহ আলী খান কলিংস, ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, চিত্রশিল্পী কংকা জামিল, সূচিশিল্পী ইলোরা পারভীন প্রমুখ।
এতে শুভেচ্ছা বক্তৃতা করেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক খন্দকার মোস্তাফিজুর রহমান। আলোচনা সূত্র উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিল্ম এন্ড টেলিভিশন স্টাডিজ’র চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম।
বাসস/সবি/বিকেডি/১৮৩০/-এএএ