বাসস ক্রীড়া-১০ : রয়ের পরিবর্তে স্যামস

116

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-রয়-স্যামস
রয়ের পরিবর্তে স্যামস
দুবাই, ২৮ আগস্ট ২০২০ (বাসস) : আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য ইংল্যান্ডের জেসন রয়ের পরিবর্তে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যানিয়েল স্যামসকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।
আজ থেকে শুরু হওয়া পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য অনুশীলনকালে বাম সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়েন রয়। ফলে সিরিজ থেকে ছিটকে পড়েছেন তিনি। তবে ইংল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়, আগামী মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের জন্য দলের সাথে থেকেই পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন করবেন রয়। ঐ সিরিজের আগেই সুস্থ হয়ে উঠবেন তিনি।
ঐ সিরিজের আগে সুস্থ হয়ে উঠলে, আইপিএল খেলতেও কোন সমস্যা নেই রয়ের। কিন্তু দিল্লির পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যক্তিগত কারনে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন রয়।
উদীয়মান খেলোয়াড় হিসেবে সম্প্রতি জাতীয় দলে ডাক পান স্যামস। অস্ট্রেলিয়ার মার্কাস স্টোয়িনিস ও অ্যালেক্স ক্যারির সাথে দিল্লির দলে যোগ দিবেন তিনি। দিল্লির কোচও অস্ট্রেলিয়ার সাবেক সফল অধিনায়ক রিকি পন্টিং।
২৭ বছর বয়সী স্যামস বলেন, ‘যেকোন ক্রিকেটারের জন্য আইপিএল সবচেয়ে বড় প্লাটফর্ম। ঘরে থেকে প্রতিবছরই আমরা এই টুর্নামেন্টটি খুব ভালো করে অনুসরণ করি।’
তিনি আরও বলেন, ‘এ বছর এই আসরের অংশ হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। আরব আমিরাতে দলের অন্যান্যদের সাথে যোগ দিতে আমার আর তর সইছে না।
নিজ দেশে করোনাভাইরাসের প্রকোপ বেশি থাকায় এবার আইপিএল অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মরুরদেশের শুরু হচ্ছে আইপিএলের ত্রয়োদশ আসর। ইতোমধ্যে সেখানে পৌছে গেছে টুর্নামেন্টর আটটি দল। বর্তমানে হোটেলে কোয়ারেন্টাইনে আছে সকল খেলোয়াড়।
বাসস/এএমটি/১৯১০/স্বব