বাসস দেশ-৪ : জয়ের ব্যাপারে আশাবাদী লিটন, কামরান ও আরিফুল

179

বাসস দেশ-৪
মেয়র প্রার্থী-ভোট-প্রদান
জয়ের ব্যাপারে আশাবাদী লিটন, কামরান ও আরিফুল
ঢাকা, ৩০ জুলাই, ২০১৮ (বাসস) : জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, সুষ্ঠু পরিবেশে রাজশাহীতে ভোটগ্রহণ শুরু হয়েছে। এই পরিবেশ বজায় থাকলে জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।
সকালে বাবার কবর জিয়ারত করে সোয়া ৮টায় রাজশাহী স্যাটেলাইট টাউন হাই স্কুলের একাডেমিক ভবনের দ্বিতীয় তলার ২নং বুথে ভোট দেয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৭০ থেকে ৭৫ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করব।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে লিটন বলেন, ‘ভোট কেবল শুরু হয়েছে। বিএনপি যদি ভোট প্রত্যাখান করে সেটা হবে অগণতান্ত্রিক। গণতন্ত্রের চর্চা হবে না।’
তিনি বলেন, ভোটে জয়-পরাজয় আছে। যে কোনো ফলাফল মেনে নেয়ার মানসিকতা আমার আছে।
রাজশাহী সিটিতে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন ও নারী ১ লাখ ৬২ হাজার ৫৩জন। ভোট কেন্দ্র ১৩৮টি ও ভোট কক্ষ ১ হাজার ২৬টি। এই সিটিতে মেয়র প্রার্থী মোট ৫ জন।
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেছেন।
সকাল পৌনে ৯টার দিকে নগরীর সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট প্রদান করেন। ভোট প্রদান শেষে বদর উদ্দিন আহমদ কামরান বলেন, নৌকা স্বাধীনতার প্রতীক। নৌকার পক্ষে গণজোয়ার উঠেছে। সিলেটের মানুষ নৌকা প্রতীককে বিজয়ী করতে ঐক্যবদ্ধ।
জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে কামরান বলেন, সরকারের উন্নয়নের সুফল আজ ঘরে ঘরে পৌঁছেছে। যার সুফল দেশের মানুষ পাচ্ছে।
এই সিটিতে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ভোট দিয়েছেন সকাল সোয়া ৮টার দিকে নগরীর রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সপরিবারে গিয়ে ভোট দেন তিনি।
ভোট দিয়ে বেরিয়ে এসে আরিফুল হক সাংবাদিকদের বলেন, ‘ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিতে কেন্দ্রে জড়ো হয়েছেন। কোনো ধরনের প্রহসনের চেষ্টা হলে তা প্রতিহত করা হবে।’ জয়ের ব্যাপারে তিনিও শতভাগ আশাবাদ ব্যক্ত করেছেন।
সিলেট সিটির ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন পুরুষ ভোটার ও ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন নারী ভোটার রয়েছেন। নগরীর ২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটকেন্দ্র ১৩৪টি। এসব কেন্দ্রে মোট ভোটকক্ষের সংখ্যা ৯২৬টি; তার মধ্যে অস্থায়ী ভোটকক্ষ ৩৪টি। এই সিটিতে মেয়র প্রার্থী মোট ৭ জন।