বাসস দেশ-৪৯ : এক সপ্তাহে ডিএনসিসির ১৫৯টি হাসপাতালে মশকনিধন কার্যক্রম

273

বাসস দেশ-৪৯
ডিএনসিসি-মশক-নিধন
এক সপ্তাহে ডিএনসিসির ১৫৯টি হাসপাতালে মশকনিধন কার্যক্রম
ঢাকা, ২৭ আগস্ট, ২০২০ (বাসস) : গত এক সপ্তাহে ১৫৯ টি হাসপাতালে বিশেষ মশকনিধন কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি)।
ডিএনসিসি এলাকার আওতাধীন কোভিড ও নন-কোভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগি, ডাক্তার, নার্স ও চিকিৎসা সেবার সাথে নিয়োজিত অন্যান্যদের ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি রোধকল্পে তৃতীয় ধাপে সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রমের শেষ দিন ছিল আজ।
কার্যক্রমের ষষ্ঠ ও শেষ দিনে আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ১৪টি হাসপাতালসহ আগের দিনগুলোতে কার্যক্রম পরিচালনাকৃত অন্যান্য বেশকিছু হাসপাতালেও ডিএনসিসি কর্তৃক এই কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
একইসাথে বিভিন্ন হাসপাতাল সংলগ্ন ও তার আশে পাশের নার্সারিসমূহেও এই বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
হাসপাতালগুলো হচ্ছে- উত্তরা অঞ্চল-১ এর অধীন আধুনিক হাসপাতাল এবং আহছানিয়া ক্যান্সার হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল। মিরপুর অঞ্চল-২ এর অধীন আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতাল।
মহাখালী অঞ্চল-৩ এর অধীন বাড্ডা জেনারেল হাসপাতাল, লায়ন্স চক্ষু হাসপাতাল, ইবনে সিনা ডায়গনেস্টিক সেন্টার, ল্যাব এইড ডায়গনেস্টিক সেন্টার এবং এ এম জেড হাসপাতাল।
মিরপুর অঞ্চল-৪ এর অধীন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, আর এইচ স্টেপ হাসপাতাল।
কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন আল-রাজী হাসপাতাল ফার্মগেট, গ্যাস্ট্রোলিভার হাসপাতাল।
অঞ্চল-৬ অধীন সকল হাসপাতাল ও ডায়গনেস্টিক সেন্টারে একযোগে কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
অঞ্চল-৮ এর অধীন উত্তরখান ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। এছাড়া সকল অঞ্চলেই অন্যান্য একাধিক হাসপাতাল যেখানে সংশ্লিষ্টরা প্রয়োজন মনে করেছেন সেসব হাসপাতালেও শেষ দিনে এই কার্যক্রম আবারো পরিচালনা করা হয়েছে।
তৃতীয় ধাপের এই সপ্তাহব্যাপী কার্যক্রমে ডিএনসিসির অধীন মোট ১৫৯ টি হাসপাতালে বিশেষ মশকনিধন কার্যক্রম পরিচালনার মাধ্যমে এই কার্যক্রমের সমাপ্তি হলো আজ। এডিস মশা থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ডিএনসিসি যথাসময়ে চতুর্থ ধাপে কার্যক্রম শুরু করবে।
বাসস/সবি/এমএসএইচ/২১৩৭/আরজি