বাসস দেশ-১৩ : সিলেট বিভাগে করোনায় একদিনে আক্রান্ত আরো ১১৬ জন, সুস্থ ২৭৬ জন

105

বাসস দেশ-১৩
করোনা-সিলেট
সিলেট বিভাগে করোনায় একদিনে আক্রান্ত আরো ১১৬ জন, সুস্থ ২৭৬ জন
সিলেট, ২৭ আগস্ট, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত একদিনে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২৭৬ জন এবং নতুন আক্রান্ত হয়েছেন আরো ১১৬ জন। আর এই সময়ে মৃত্যুবরণ করেছেন একজন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট থেকে এ তথ্য জানানো হয়েছে।
তারা জানান, আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আক্রান্তের মধ্যে সিলেট জেলার ৪৭, সুনামগঞ্জের ১৩, হবিগঞ্জের ২৫ ও মৌলভীবাজারে ৩১জন। গতকাল এ ভাইরাসে বিভাগে একজন মারা যান। তিনি সিলেট জেলার বাসিন্দা।
সিলেট বিভাগে করোনায় এ পর্যন্ত মোট পজেটিভ শনাক্ত হয়েছেন ১০ হাজার ৪৬১ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৫২৪, সুনামগঞ্জে ১ হাজার ৯৮৩, হবিগঞ্জে ১ হাজার ৫০৩ ও মৌলভীবাজার জেলায় ১৪৫১ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ১২২ জন। এর মধ্যে সিলেটে ৬১, সুনামগঞ্জে ৮, হবিগঞ্জে ৪১ ও মৌলভীবাজারে ১১ জন।
এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২৭৬ জন। এর মধ্যে সিলেটে ১৭১ ও সুনাগঞ্জে ৩৫, হবিগঞ্জে ২৭ ও মৌলভীবাজারে ৪৩ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৩৯৪ জন। এর মধ্যে সিলেটে ৩৮৭৩ সুনামগঞ্জে ১৫৭৩, হবিগঞ্জে ৯৮২ ও মৌলভীবাজারে ৯৬৬ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র আরও জানায়, চলতি বছরের ১০ মার্চ তারিখ হতে আজ বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৬৩৫ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৯৯৩ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন ৬৪২ জন। এর মধ্যে সিলেটে ৪০৯, সুনামগঞ্জে ১০০, হবিগঞ্জে ৪৫ ও মৌলভীবাজারে ৮৮ জন।
আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টাইনে আছেন বিভাগের ৪২১ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৫৫, হবিগঞ্জে ১৬২ ও মৌলভীবাজারে ১২১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টাইনে আছেন।
এদিকে, সিলেট বিভাগে গতকাল করোনায় একজন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে সিলেটে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৮৪ জন। এর মধ্য সিলেটে ১৩২, সুনামগঞ্জে ২০, হবিগঞ্জে ১২ ও মৌলভীবাজারে ২০ জন।
বাসস/সংবাদদাতা/ এমএন/কেজিএ