বাসস দেশ-১০ : করোনায় কুষ্টিয়ার দৌলতপুর থানার ওসি আরিফের মৃত্যু

112

বাসস দেশ-১০
করোনা-ওসি-মৃত্যু
করোনায় কুষ্টিয়ার দৌলতপুর থানার ওসি আরিফের মৃত্যু
ঢাকা, ২৭ আগস্ট, ২০২০ (বাসস) : করোনায় আক্রান্ত হয়ে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ওসি এস এম আরিফুর রহমান মারা গেছেন।
তিনি রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত পৌনে এগারটার দিকে মৃত্যুবরণ করেন।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, ওসি আরিফুর প্রায় দু’সপ্তাহ করোনার সাথে যুদ্ধ করেছেন। অবশেষে লড়াইয়ে হেরে গিয়ে জীবন দিলেন পুলিশের গর্বিত সদস্য করোনাকালের সম্মুখযোদ্ধা কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) পুলিশ ইন্সপেক্টর (নিরস্ত্র) এস এম আরিফুর রহমান। তার বয়স ৪২ বছর।
তার নামাজে জানাজা বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে কুষ্টিয়া পুলিশ লাইনে অনুষ্ঠিত হয়। পরে পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ খুলনায় গ্রামের বাড়িতে পাঠানো হয়। সেখানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
তিনি কর্তব্যরত অবস্থায় শ্বাসকষ্টজনিত কারণে গত ১৪ আগস্ট কুষ্টিয়ার জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে তাকে ওই দিন রাতেই রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ঢাকায় প্রেরণ করা হয়।
ইন্সপেক্টর আরিফুর রহমান ২০০৬ সালের ২৩ ফেব্রুয়ারি সরাসরি এসআই (নিরস্ত্র) পদে পুলিশে যোগদান করেন। তিনি ২০১৯ সালের ২২ অগাস্ট খুলনা রেঞ্জে যোগদান করেন। কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার অফিসার ইনচার্জ হিসেবে তিনি ২০১৯ সালের ৩১ আগস্ট দায়িত্বভার গ্রহণ করেন। তিনি একজন পেশাদার পুলিশ কর্মকর্তা ছিলেন।
মৃত্যুকালে তিনি পিতা-মাতা, স্ত্রী ও এক বছর বয়সী শিশু কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। আরিফ ১৯৭৮ সালের ২৭ ফেব্রুয়ারি খুলনা জেলার রূপসা থানার সামন্তসেনা গ্রামে জন্মগ্রহণ করেন।
করোনাকালে জনগণকে সুরক্ষা দিতে গিয়ে এ পর্যন্ত পুলিশের ৭২ জন গর্বিত সদস্য মৃত্যুবরণ করেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
বাসস/সবি/এফএইচ/১৪৫০/কেজিএ