বাসস ক্রীড়া-১ : লিস্টার থেকে চিলওয়েলকে দলে নিল চেলসি

149

বাসস ক্রীড়া-১
ফুটবল-ট্রান্সফার
লিস্টার থেকে চিলওয়েলকে দলে নিল চেলসি
লন্ডন, ২৭ আগস্ট ২০২০ (বাসস) : লিস্টার সিটি থেকে ডিফেন্ডার বেন চিলওয়েলকে পাঁচ বছরের চুক্তিতে দলে ভিড়িয়েছে চেলসি। ইংলিশ এই লেফট-ব্যাক ব্লুজ ম্যানেজার ফ্রাংক ল্যাম্পার্ডের এবারের গ্রীষ্মের তৃতীয় গুরুত্বপূর্ণ ট্রান্সফার। এর আগে আয়াক্স ও আরবি লিপজিগ থেকে হাকিম জিয়েচ ও টিমো ওয়ার্নারকে দলে ভিড়িয়েছিল চেলসি।
২৩ বছর বয়সী চিলওয়েলস চেলসির ওয়েবসাইটে বলেছেন, ‘ক্লাবের অত্যন্ত উত্তেজনাপূর্ণ সময়ে যোগ দিতে পেরে আমি দারুন আনন্দিত। ফ্রাংক ল্যাম্পার্ডের অধীনে তরুণ এই দলটির অংশ হতে আমি মুখিয়ে আছি। আগামী মৌসুমে সকলে একসাথে মিলে চ্যালেঞ্জ গ্রহণ করতে চাই।’
চিলওয়েলকে নিতে কি পরিমান অর্থ ব্যয় হয়েছে সে ব্যপারে দুই ক্লাবই নিরব রয়েছে। তবে লিস্টার তাদের ওয়েবসাইটে ইঙ্গিত দিয়েছে ট্রান্সফার মার্কেটে অন্যতম আকর্ষণীয় ফি’ই তারা গ্রহণ করেছে।
লিস্টারের একাডেমীর খেলোয়াড় চিলওয়েল ইংল্যান্ডের জার্সি গায়ে ১১টি ম্যাচে অংশ নিয়েছেন। ২০১৫ সালে ফক্সেসের হয়ে তার অভিষেক হয়েছিল, সব মিলিয়ে খেলেছেন ১২৩টি ম্যাচ।
লিস্টারের এক বিবৃবিতে বলা হয়েছে, ‘লিস্টার সিটির সকলের শুভকামনা নিয়েই বেন ক্লাব ত্যাগ করেছে। ক্লাবের দারুন কিছু সময়ে অবদান রাখার জন্য তাকে সকলের পক্ষ থেকে ধন্যবাদ। ইউরোপীয়ান ফুটবলের আরেকটি মৌসুমকে সামনে রেখে লিস্টার এখন মুখিয়ে আছে।
জুলাইয়ে প্রিমিয়ার লিগ মৌসুমের শেষ দিনে লিস্টার সিটিকে পিছনে ফেলে লিগ টেবিলের চতুর্থ স্থান লাভ করে চেলসি। আর এতেই চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার যোগ্যথা অর্জন করে ব্লুজরা।
চেলসির পরিচালক মারিনা গ্রানোভিস্কায়া বলেছেন, ‘আসন্ন মৌসুমের জন্য তৃতীয় একজনকে দলে নিতে পেরে আমরা দারুন আনন্দিত। প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও আন্তর্জাতিক পর্যায়ে এই অল্প বয়সেও খেলার দারুন অভিজ্ঞতা রয়েছেন বেনের। যা আমাদের ক্লাবের জন্য কাজে আসবে।
বাসস/নীহা/১৩৪৭/স্বব