বাজিস-২ : কুমিল্লায় ৫ প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানা

184

বাজিস-২
কুমিল্লা-জরিমানা
কুমিল্লায় ৫ প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানা
কুমিল্লা (দক্ষিণ), ২৬ আগস্ট, ২০২০ (বাসস) : কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর বাজার এলাকায় ৫টি প্রতিষ্ঠানকে ৩৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবারবিকেল সাড়ে ৪টায় জেলা প্রশাসনের তত্ত্বাবধানে কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
এসময় মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা ও মোড়কের গায়ে প্রয়োজনীয় মেয়াদ ও মূল্য না লেখার মতো ভোক্তা-অধিকার বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে ৫টি প্রতিষ্ঠানকে অধিদপ্তরের প্রশাসনিক এখতিয়ারে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে- ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা-অধিকার কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম বুধবার সকালে বাসসকে বলেন, অভিযানের সময় দোকানীদের ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করতে, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করতে ও সামাজিক-শারীরিক দূরত্ব বজায় রেখে কেনা-বেচা করতে নির্দেশনা দেওয়া হয়। উক্ত কার্যক্রমে জেলা পুলিশের একটি টিম ও স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।
বাসস/সংবাদদাতা/১১৩০/নূসী