বাসস দেশ-৪১ : ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ সমাপ্ত

113

বাসস দেশ-৪১
ব্লগার ওয়াশিকুর-সাক্ষ্য
ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ সমাপ্ত
ঢাকা, ২৫ আগস্ট, ২০২০ (বাসস) : রাজধানীতে ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শেষ করেছেন রাষ্ট্রপক্ষ।
আজ মঙ্গলবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে মামলার রেকর্ডিং কর্মকর্তা (আরও) তৎকালীন তেজগাঁও থানার ওসি (বতর্মানে লালবাগ জোনের সহকারী কমিশনার) মো. সালাহউদ্দিনের বক্তব্যের মধ্যে দিয়ে সাক্ষ্য গ্রহণ সমাপ্ত করেছেন রাষ্ট্রপক্ষ। আদালত ১০ সেপ্টেম্বর আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য করেন।
মামলায় ৪০ জনের মধ্যে ২৪ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।
২০১৫ সালের ৩০ মার্চ সকালে রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়িতে দীপিকার ঢাল এলাকায় বাসা থেকে অফিসে যাওয়ার পথে খুন হন ব্লগার ওয়াশিকুর রহমান বাবু। এর পরপরই জনতার সহায়তায় পুলিশ ঘটনাস্থল থেকে জিকরুল্ল¬াহ ও আরিফুল ইসলাম নামে দুই মাদরাসা ছাত্রকে আটক করে।
ফেসবুক ও ব্লগসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ধর্ম নিয়ে লেখালেখি করায় বাবুকে হত্যা করা হয়েছে বলে জিকরুল্ল¬াহ ও আরিফুল স্বীকার করেছেন। আটকের সময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত তিনটি চাপাতি উদ্ধার করা হয়।
বাবু হত্যার ঘটনায় আটক জিকরুল্ল¬াহ ও আরিফুল ইসলামসহ চার জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে ওই রাতে তেজগাঁও থানায় হত্যা মামলা করেন বাবুর ভগ্নিপতি মনির হোসেন। পরে আটক দুজনকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।
২০১৫ সালের ১ সেপ্টেম্বর ডিবি পুলিশ আনসারুল্ল¬াহ বাংলা টিমের ৫ সদস্য জিকরুল্ল¬াহ, আরিফুল ইসলাম, সাইফুল ইসলাম, হাসিব আব্দুল¬াহ (পলাতক) ও আবু তাহের জুনায়েদের (পলাতক) বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৬ সালের ২০ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ এসএম জিয়াউর রহমান।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৩৭/স্বব