বাসস ক্রীড়া-১৩ : করোনা বাঁধা অতিক্রম করে ক্যাম্পে যোগ দিবেন ইফতি

98

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-অনুর্ধ-১৯- ইফতি
করোনা বাঁধা অতিক্রম করে ক্যাম্পে যোগ দিবেন ইফতি
ঢাকা, ২৫ আগস্ট ২০২০ (বাসস/এএফপি) : কয়েকদিনের মধ্যেই বিকেএসপিতে কন্ডিশনিং ক্যাম্পে সতীর্থদের সঙ্গে যোগ দিদে যাচ্ছেন অনুর্ধ-১৯ দলের ক্রিকেটার ইফতেখার হোসেন ইফতি। যুবাদের দল গঠনের জন্য প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৪৫ জন ক্রিকেটারদের মধ্যে একমাত্র তার শরীরেই করোনার সংক্রমন পাওয়া গিয়েছিল।
কিন্তু পরবর্তীতে দুই দফা পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসায় তার ক্যাম্পে যোগ দেয়ার পথে আর কোন বাঁধাই থাকছে না।
কোভিড-১৯ এর প্রথম দফায় পরীক্ষার ফল পজিটিভ আসলেও এর ৪৮ ঘন্টার মধ্যে দ্বিতীয় দফা পরীক্ষার ফল আসে নেগেটিভ। আরো নিশ্চিত হবার জন্য ইফতির তৃতীয় দফা করোনা পরীক্ষার উদ্যোগ নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তৃতীয় দফার পরীক্ষার জন্য গতকাল ইফতির নমুনা পাঠায় বোর্ড। এর ফলাফলও নেগেটিভ আসায় হাফ ছেড়ে বাঁচেন বোর্ড কর্মকর্তারা।
বোর্ডের জাতীয় গেম ডেভেলপমেন্টের সিনিয়র ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার বলেন,‘ পরপর দুইবার পরীক্ষার ফল নেগেটিভ আসাটা ভাল সংবাদ। এর ফলে ইফতির দেহের সঠিক অবস্থাটা জানা গেল। প্রথম পরীক্ষায় কোভিড -১৯ ভাইরাসের সংতক্রমন পাওয়া গেলেও দ্বিতীয় পরীক্ষায় সেটি আর পাওয়া যায়নি। আরো নিশ্চিত হবার জন্য তাকে তৃতীয় দফা পরীক্ষা করানো হয়েছে এবং এর ফলও নেগেটিভ এসেছে।
তবে সতর্কতামুল ব্যবস্থা হিসেবে ইফতিকে আরো দুই দিন একাডেমি ভবনে বিসিবির ব্যবস্থাপনায় রাখা হবে বলে জানান কাওসার। এরপর তাকে পাঠানো হবে বিকেএসপিতে। সেখানে বর্তমানে অনুশীলন শুরু করেছে তার সতীর্থ ক্রিকেটাররা।
অনুর্ধ ১৯ জাতীয় ক্রিকেট দলের জন্য বাছাই করা ৪৫ ক্রিকেটারের মধ্যে ১৫ ক্রিকেটার ও ১২জন কোচিং স্টাফকে গত ১৬ আগস্ট প্রথম দফায় করোনা পরীক্ষা করানো হয়েছিল। ওই দলের কারো দেহে ভাইরাসের সংক্রমন ধরা পড়েনি।
দ্বিতীয় দফায় পরীক্ষা করানো হয় আরো ১৫ জন ক্রিকেটারকে। ওই দলেই ছিলেন ইফতি। তাকে ছাড়া কারো পরীক্ষায় পজিটিভ ফল আসেনি। তৃতীয় ও শেষ ধাপের নমুনা পরীক্ষা হয় ২০ আগস্ট। সেখানেও বাকী সব ক্রিকেটারের ফলাফল নেগেটিভ পাওয়া যায়।
ইফতি ছাড়া বাকী সব খেলোয়াড় ও স্টাফরা সরাসরি চলে গেছে বিকেএসপিতে। যেখানে ইতোমধ্যে শুরু হয়ে গেছে অনুশীলণ ক্যাম্প।
আগামী ১৮ সেপ্টেম্বর কন্ডিশনিং এই ক্যাম্প শেষ হবার পর দলটিকে আকারে ছোট করে আনবে ম্যানেজমেন্ট। এ দলটিকেই ২০২২ সালে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে অনুষ্ঠিতব্য আইসিসি অনুর্ধ-১৯ বিশ^কাপের জন্য প্রস্তুত করা হবে। । এ বছর আকবর আলীর নেতৃত্বাধীন অনুর্ধ-১৯ দলটি বাংলাদেশকে এনে দিয়েছে যুব বিশ^কাপের শিরোপা। ফাইনালে যুব টাইগাররা তিন উইকেটে হারিয়েছে শক্তিশালী ভারতকে।
বাসস/এমএইচসি/১৯০২/স্বব