বাসস ক্রীড়া-১৭ : তিরস্কার ও একটি ডিমেরিট পয়েন্ট পেলেন রুবেল

129

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-রুবেল
তিরস্কার ও একটি ডিমেরিট পয়েন্ট পেলেন রুবেল
বাসেটেরেতে, ২৯ জুলাই ২০১৮ (বাসস) : আচরণ বিধি ভঙ্গের দায়ে বাংলাদেশের ডান-হাতি পেসার রুবেল হোসেনকে তিরস্কার করেছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। পাশাপাশি ১টি ডিমেরিট পয়েন্ট রুবেলকে দিয়েছে আইসিসি। এর আগে গত জুনে আফগানিস্তানের বিপক্ষে ১টি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় রুবেলের ঝুড়িতে এখন ২টি ডিমেরিট পয়েন্ট। তবে আরও ২টি ডিমেরিট পয়েন্ট পেলে টেস্ট, ওয়ানডে বা টি-২০তে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন তিনি।
গেল রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ২৮তম ওভার করেন রুবেল। তার তৃতীয় ডেলিভারিতে ইনসাইড এডজ হয়ে ফাইন-লেগ দিয়ে বাউন্ডারি আদায় করে নেন ক্যারিবীয়দের মিডল-অর্ডার ব্যাটসম্যান শিমরোন হেটমায়ার। বাউন্ডারি হওয়ায় ক্ষুব্ধ হয়ে বাজে কথা বলেন রুবেল। যা স্ট্যাম্পে থাকা মাইক্রোফোনে রেকর্ড হয়। পরে ম্যাচ শেষে তাকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে নিজের অপরাধ স্বীকার করে নেন রুবেল। ফলে আর কোন শুনানির প্রয়োজন পড়েনি।
তবে আইসিসি’র আচরণ বিধির আর্টিকেল ২.১.৪ ভঙ্গের কারণে ম্যাচ রেফারি, অনফিল্ড আম্পায়ার, থার্ড আম্পায়ার ও চতুর্থ আম্পায়ারের সহায়তায় রুবেলকে তিরস্কার করে ক্রিকেটের প্রধান সংস্থা। পাশাপাশি ১টি ডিমেরিট পয়েন্টও দেয় তারা। এটিই আচরণ বিধি ভঙ্গের সর্বনি¤œ শাস্তি।
বাসস/এএমটি/১৮৪০/মোজা/স্বব