বাসস ক্রীড়া-১৫ : মাহরেজের ইনজুরি নিয়ে চিন্তিত গার্দিওলা ও ম্যানসিটি

171

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-যুক্তরাষ্ট্র-চ্যাম্পিয়ন্স কাপ
মাহরেজের ইনজুরি নিয়ে চিন্তিত গার্দিওলা ও ম্যানসিটি
মিয়ামি (যুক্তরাষ্ট্র), ২৯ জুলাই ২০১৮ (বাসস/এএফপি) : রিয়াদ মাহরেজের ইনজুরির গভীরতা উদঘাটনের অপেক্ষায় আছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রীতি ম্যাচে অংশগ্রহণের সময় প্রথমার্ধেই পায়ের গোঁড়ালির ইনজুরিতে পড়েছেন ক্লাব রেকর্ড গড়ে দলে ভেড়ানো এই আলজেরীয় তারকা।
শনিবার যুক্তরাষ্ট্রের মিয়ামিতে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ প্রীতি ম্যাচে ৩-২ গোলে বায়ার্ন মিউনিখকে হারিয়েছে প্রিমিয়ার লীগের চ্যাম্পিয়নরা। কিন্তু ৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিস্টার সিটি থেকে কিনে নেয়া মাহরেজ ওই ম্যাচের ২৮তম মিনিটেই ইনজুরির কবলে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন।
খেলা শেষে গার্দিওলা সাংবাদিকদের বলেন, ‘আমি এখনো জানি না ইনজুরির মাত্রা কতখানি। কারণ আমি লকার রুমে ছিলাম না। তিনি পায়ের গোঁড়ালিতে আঘাত পেয়েছেন। হয়তো এটি খুব বেশি সমস্যা হবে না। দেখা যাক কি হয়।
আমি অনেক কিছু নিয়ে ভাবছি। ইনজুরীতে পড়া খেলোয়াড় তো আছেই, সেই সঙ্গে এখনো যোগ না দেওয়া খেলোয়াড়ও আছে। তবে এই সফরে ছেলেরা যা করেছে তাতে আমি সন্তুষ্ট।’
ম্যাচের ১৫তম মিনিটে শাবানির গোলে এগিয়ে যায় বায়ার্ন। ২৩তম মিনিটে রোবেনের গোলে দ্বিগুন ব্যবধানের লীড পায় জার্মান ক্লাব। তবে প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+১) সিলভা ম্যানসিটির হয়ে একটি গোল পরিশোধ করেন। দ্বিতীয়ার্ধে ৫১তম মিনিটে নমেছা গোল করে সমতায় ফিরিয়ে আনেন প্রিমিয়ার লীগের চ্যাম্পিয়নদের। ৭১তম মিনিটে সিলভার দ্বিতীয় গোল সিটিজেনদের জয় নিশ্চিত করে।
শনিবার রাতে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে অনুষ্ঠিত অন্য ম্যাচে টাইব্রেকারে জুভেন্টাস ৪-২ গোলে বেনফিকাকে পরাজিত করেছে। মূল সময়ের ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল। ম্যাচের ৬৪তম মিনিটে গ্রিমালডোর গোলে এগিয়ে যায় বেনফিকা। ৮৩তম মিনিটে জুভেন্টাসের হয়ে গোলটি পরিশোধ করে দেন ক্লেমেনজা।
মিশিগানে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স কাপের আরেক ম্যাচে লিভারপুল ৪-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। ৩১তম মিনিটে পেরেরার গোলে ইউনাইটেড লীড নিলেও ২৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিভারপুলকে সমতায় ফেরান সাদিও মানে। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৬তম মিনিটে স্টুরিজের গোলে এগিয়ে যায় লিভারপুল। ৭৪ত মনিটে পেনাল্টি থেকে ওজো এবং ৮২তম মিনিটে সাকিরির গোল ভর করে বড় ব্যবধানে জয় নিশ্চিত করে লিভারপুল।
লসএ্যাঞ্জেলসে অনুষ্ঠিত ম্যাচে বার্সেলোনা টাইব্রেকারে ৫-৩ গোলে জয় পেয়েছে টোটেনহ্যাম হটস্পার্সের বিপক্ষে। মূল সময়ের ম্যাচটি ২-২ গোলে ড্র ছিল। বার্সার হয়ে ১৫ ও ২৯তম মিনিটে গোল করেছেন যথাক্রমে মুনির ও আর্থার। টোটেনহ্যামের পক্ষে ৭২ ও ৭৪ মিনিটে গোল দু’টি পরিশোধ করেন যথাক্রমে সন ও এনকুন্ডু।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১৫/মোজা/স্বব