ঢাকা উত্তরের ২৮ টি হাসপাতালে মশকনিধন কার্যক্রম সম্পন্ন

305

ঢাকা, ২৪ আগস্ট, সোমবার (বাসস): ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) আজ আওতাধীন এলাকায় ২৮টি হাসপাতালে মশক নিধন কার্যক্রম পরিচালনা করেছে।
ডিএনসিসি এলাকাসমূহের কোভিড ও নন-কোভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগি, ডাক্তার, নার্স ও চিকিৎসা সেবার সাথে নিয়োজিত অন্যান্যদের ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি রোধকল্পে সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রমের অংশ হিসেবে আজ এ কার্যক্রম পরিচালনা করা হয়।
একইসাথে বিভিন্ন হাসপাতাল সংলগ্ন নার্সারিতেও মশকনিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
হাসপাতালগুলো হচ্ছে- উত্তরা অঞ্চল-১ এর অধীন ক্রিসেন্ট হাসপাতাল এবং ঢাকা আই কেয়ার চক্ষু হাসপাতাল।
মিরপুর অঞ্চল-২ এর অধীন আধুনিক হাসপাতাল, মেরী স্টোপ প্রিমিয়াম ক্লিনিক, আলোক ডায়াগনোস্টিক এন্ড কনসালটেশন সেন্টার, ল্যাব এইড ডায়াগনোস্টিক এন্ড কনসালটেশন সেন্টার, পপুলার ডায়াগনোস্টিক সেন্টার, বাড্ডা এমসিএইচএফপি সেন্টার এবং ওজিএসবি হাসপাতাল।
মহাখালী অঞ্চল-৩ এর অধীন শমরিতা হাসপাতাল, ইম্পালস হাসপাতাল, নাক কান গলা ইন্সটিটিউট, থানা স্বাস্থ্য কমপ্লেক্স এবং মাদকাশক্তি নিরাময় কেন্দ্র।
মিরপুর অঞ্চল-৪ এর অধীন সেলিনা জেনারেল হাসপাতাল, ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতাল, ডেল্টা মেডিকেল কলেজ হাসপাতাল এবং এক্সিম ব্যাংক হাসপাতাল।
কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন জাতীয় কিডনী রোগ ইনস্টিটিউট শেরে বাংলা নগর, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট, ২৫০ শয্যা টিবি হাসপাতাল শ্যামলী এবং আল-মারকাজুল হাসপাতাল মোহাম্মাদপুর।
উত্তরার অঞ্চল-৬ অধীন রেডিকেল হাসপাতাল লি:, উত্তরা হোপ হাসপাতাল এন্ড ডায়াগনোস্টিক প্রা: লি: এবং লুবনা জেনারেল হাসপাতাল।
অঞ্চল-৭ এর অধীন সবুজ বাংলা মেডিকেল উত্তর ফায়দাবাদ এবং আশিয়ান হাসপাতাল।
অঞ্চল-৮ এর অধীন উত্তরখান জেনারেল হাসপাতাল। এই নিয়ে দ্বিতীয় ধাপের কার্যক্রমের এই তিন দিনে ডিএনসিসির অধীন মোট ৯৫টি হাসপাতালে বিশেষ মশকনিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন বিকাল সাড়ে চারটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োাগ করা হচ্ছে। ঢাকা উত্তরের হাসপাতালগুলোতে আগামীকালও এই মশক নিধন কার্যক্রম চলমান থাকবে। উল্লেখ্য, ডিএনসিসির অন্যান্য এলাকায় মশক নিধনের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রয়েছে।