বাজিস-৭ : গোপালগঞ্জে বন্যা দুর্গতদের মাঝে নিরাপদ পানি সরবরাহ করছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর

313

বাজিস-৭
গোপালগঞ্জ-পানি সরবরাহ
গোপালগঞ্জে বন্যা দুর্গতদের মাঝে নিরাপদ পানি সরবরাহ করছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর
গোপালগঞ্জ, ২৪ আগস্ট ২০২০ (বাসস): জেলার বিভিন্ন ইউনিয়নে বন্যা দুর্গতদের মাঝে নিরাপদ খাবার পানি সরবরাহ করছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।
যেসব এলাকায় বন্যায় বসতবাড়ির পাশাপাশি নলকুপ তলিয়ে গেছে সেসব এলাকায় নির্দিষ্ট স্থানে নিরাপদ খাবার পানি সরবাহ করছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।
আজ সোমবার সদর উপজেলার নিজড়া ইউনিয়নে প্রায় একহাজার বন্যা দুর্গত পরিবারের মাঝে নিরাপদ খাবার পানি সরবাহ করা হয়।
এসময় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মানোয়ার হোসেন, সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা রতন কুমার সাহা, নিজড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা রতন কুমার সাহা জানান, প্রতিদিন সকালে ভ্রাম্যমান ‘ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট’ নিয়ে তারা বন্যাদুর্গত এলাকার একটি নির্দিষ্ট জায়গায় অবস্থান করেন এবং পানি পরিশোধন করেন। এরপর স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে সংবাদ পেয়ে বন্যা দুর্গতরা পাত্রসহ গিয়ে বিশুদ্ধ খাবার পানি সংগ্রহ করেন।
তিনি জানান, এ ভ্রাম্যমান ‘ওয়াটার ট্রিটমেন্ট প্লাট’-এর মাধ্যমে প্রতিঘন্টায় ছয়শ’ লিটার পানি ‘ফিল্টারিং’ করা যায় এবং দৈনিক ৭ থেকে ৮ ঘন্টায় প্রায় একহাজার পরিবারের খাবার পানি সরবরাহ করা হয়। ইতিমধ্যে গোপালগঞ্জ সদর উপজেলার সর্বত্র এই সেবা প্রদান করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/২১১২/এমকে