বাসস দেশ-৩০ : বঙ্গবন্ধু না হলে বিশ্বের বুকে বাংলাদেশ হতো না : পানি সম্পদ প্রতিমন্ত্রী

195

বাসস দেশ-৩০
ফারুক-শোক-দিবস-আলোচনা
বঙ্গবন্ধু না হলে বিশ্বের বুকে বাংলাদেশ হতো না : পানি সম্পদ প্রতিমন্ত্রী
ঢাকা, ২৪ আগস্ট, ২০২০ (বাসস): পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক বলেছেন, বঙ্গবন্ধু না হলে বিশ্বের বুকে বাংলাদেশ হতো না। শুধু আলোচনায় সীমাবদ্ধ না থেকে আমাদের জাতির পিতার আদর্শ চর্চা করতে হবে।
জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বিকালে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে বরিশাল বিভাগ সমিতি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।
জাহিদ ফারুক বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালি জাতির মুক্তির জন্য প্রায় পুরো যৌবনকাল জেল খেটেছেন। কিন্তু বিনিময়ে পেয়েছেন নির্মম ১৫ আগস্ট।
১৫ আগস্টে শহীদদের মধ্যে অন্যতম বঙ্গবন্ধুর ভগ্নীপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের অবদান স্মরণ করে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, তিনি বঙ্গবন্ধুর ৬ দফা থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধে রেখেছেন সক্রিয় ভূমিকা। মন্ত্রী হিসেবে তিনি ভূমিহীনদের খাস জমি প্রদান থেকে শুরু করে দেশে সেচ ব্যবস্থা সহজীকরনে অনবদ্য ভূমিকা রেখে গেছেন ।
বাসস/সবি/এমএআর/২০৩০/-শআ