বাসস দেশ-২১ : সিলেট বিভাগে করোনায় সুস্থ ৪৪১ জন

132

বাসস দেশ-২১
সিলেট-করোনা
সিলেট বিভাগে করোনায় সুস্থ ৪৪১ জন
সিলেট,২৪ আগষ্ট ২০২০(বাসস): করোনায় সিলেট বিভাগে আবারও রেকর্ড গড়লো করোনামুক্তির সংখ্যা, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪১ জন।
অন্যদিকে,গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি বলে জানিয়েছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় ।
সূত্র জানায়,আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মোট আক্রান্ত ১০ হাজার ১২৩ জনের মধ্যে সিলেট জেলায় পাঁচহাজার ৩৬৩, সুনামগঞ্জে ১ হাজার ৯৩২, হবিগঞ্জে ১ হাজার ৪৫৪ ও মৌলভীবাজার জেলায় এক হাজার ৩৭৪ জন।
গত ২৪ ঘন্টায় এ অঞ্চলে করোনা রোগী মিলেছে আরও ১০৭ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৯, সুনামগঞ্জের ২৪, হবিগঞ্জের ১৮ ও মৌলভীবাজারে ১৬ জন।
এই বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত ৪৪১ জন এর মধ্যে সিলেটে ৪০১ ও সুনাগঞ্জে ৪ ও মৌলভীবাজারে ৩৬ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৬৮৭ জন। এর মধ্যে সিলেটে তিন হাজার ৪২৬ সুনামগঞ্জে এক হাজার ৪৭৪, হবিগঞ্জে ৯৩১ ও মৌলভীবাজারে ৮৫৬ জন। গত এক সপ্তাহে শুধু সুস্থ হয়েছেন এ অঞ্চলের দুই হাজারের বেশি করোনা পজিটিভ লোক।
এদিকে, সিলেটে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১৮১। এর মধ্য সিলেটে ১২৯, সুনামগঞ্জে ২০, হবিগঞ্জে ১২ ও মৌলভীবাজারে ২০ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সোমবার পর্যন্ত ভর্তি আছেন ১৪২ জন। এর মধ্যে সিলেটে ৬৮, সুনামগঞ্জে ৯, হবিগঞ্জে ৪৭ ও মৌলভীবাজারে ১৮ জন।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৬২৪ জন। এর মধ্যে সিলেটে ৩৯০, সুনামগঞ্জে ১১৪, হবিগঞ্জে ৪১ ও মৌলভীবাজারে ৭৯ জন।
আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৪১৪ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৫৫, হবিগঞ্জে ১৫৭ ও মৌলভীবাজারে ১১৯ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত আছেন।
উল্লেখ্য,চলতি বছরের ১০ মার্চ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে সতেরো হাজার ৫৪২ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ষোল হাজার ৯১৮ জনকে।
বাসস/সংবাদদাতা/এসএস/১৮১৫/-কেকে