কক্সবাজারে ১৩ লাখ ইয়াবাসহ ২জন মাদক বিক্রেতা আটক

195

কক্সবাজার, ২৪ আগস্ট, ২০২০ (বাসস) : কক্সবাজারে ১৩ লাখ ইয়াবা ট্যাবলেটসহ ২ মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
সোমবার দুপুর ১২টার দিকে র‌্যাব-১৫ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার।
কক্সবাজারে সাম্প্রতিক সময়ে এটি ইয়াবার সবচেয়ে বড় চালান বলে উল্লেখ করে তিনি বলেন, আটক ইয়াবার আনুমানিক বাজার মূল্য প্রায় ৪০ কোটি টাকা।
র‌্যাব-১৫ এর একটি দল রোববার বিকেলে কক্সবাজার শহর সংলগ্ন মাঝিরঘাট এলাকায় মাছ ধরার একটি ট্রলার থেকে ইয়াবার চালানটি আটক করে। এ সময় ট্রলার থেকে পাচারকারী দুই ইয়াবাকারবারিকে আটক করেছে র‌্যাব। মাছ ধরার ট্রলারটি জব্দ করা হয়েছে।
আটকরা হলেন, কক্সবাজার সদরের ঝিংলজা ইউনিয়নের দক্ষিণ হাজিপাড়া এলাকার মৃত আবদুল মজিদের পুত্র মো. বিল্লাল (৪৫) ও উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের এইচ-১৪ ব্লকের বশির আহমদের পুত্র মো. আয়াছ (৩৪)।
ইয়াবার একটি বড় চালান নিয়ে মিয়ানমার থেকে মাছ ধরার একটি বোট বাংলাদেশ জল সীমানায় প্রবেশ করেছে। বৈরি আবহাওয়ার কারণে মাছ ধরার বোটটি গভীর সমুদ্র পথ ছেড়ে উপকূলের কাছাকাছি পথে আসছে এমন খবরের ভিত্তিতে র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদের নেতৃত্বে র‌্যাবের একটি টিম টেকনাফ উপকূলে অবস্থান নেয়।
রোববার বিকালে মাছ ধরার বোটটি সন্দেহজনক ভাবে দেখতে পেয়ে এটি থামার সংকেত দেয় র‌্যাব। বোটিটি র‌্যাবের সংকেত না মেনে পালিয়ে যেতে থাকে। র‌্যাব পিছন থেকে ধাওয়া করে। এক পর্যায়ে বোটটি বাঁকখালী নদী পথে প্রবেশ করে। র‌্যাব ধাওয়া করে এসে কক্সবাজার শহর সংলগ্ন মাঝিরঘাট এলাকা থেকে বোটটি আটক করতে সক্ষম হয়েছে।
এ সময় বোটে থাকা পাচারকারি দলের দুই সদস্যকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি ও দেখানো মতে বোটের গোপন জায়গায় লুকানো অবস্থায় একটি বড় প্যাকেট উদ্ধার করা হয়। ওই প্যাকেটে ১৩ লাখ ইয়াবা পাওয়া গেছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।
তিনি বলেন, আটক দুই পারচারকারিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানায়, বিশাল এই ইয়াবা চালান সাগর পথে মিয়ানমার থেকে আনা হয়েছে।