বাসস ক্রীড়া-৮ : করোনা মাহামারির পর দর্শক প্রত্যাবার্তনের চীনা ফুটবলে অস্কারের দুই গোল

111

বাসস ক্রীড়া-৮
ফুটবল-চীন-ভাইরাস
করোনা মাহামারির পর দর্শক প্রত্যাবার্তনের চীনা ফুটবলে অস্কারের দুই গোল
সাংহাই, ২৩ আগস্ট ২০২০ (বাসস/এএফপি): শনিবার থেকে মাঠে দর্শক প্রবেশের অনুমতি পেয়েছে চীনা ফুটবল আয়োজকরা। এ দিন অনুুষ্ঠিত চাইনিজ সুপার লীগের (সিএসএল) ম্যাচে তারকা দ্যুতি ছড়িয়ে দুই গোল করেছেন সাবেক চেলসি তারকা অস্কার।
গত বছর প্রথম করোনায় আক্রান্ত দেশটির ফুটবলে গতকাল প্রথমবারের মত দুই হাজার দর্শক মাঠে প্রবেশের অনুমতি পায়। সিনঝুতে অনুষ্ঠিত ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করেছে দুই শিরোপা প্রতিদ্বন্দ্বি সাংহাই এসআইপিজি ও বেইজিং গুয়ান। দর্শকদের প্রত্যাবর্তনে এদিন উৎসাহ বেড়ে যায় এসআইপিজির অধিনায়ক অস্কারের। ৬০ মিলিয়ন ইউরোতে বেইজিংয়ে আসা অস্কার প্রথম গোল করে ম্যাচে সমতা ফেরান। এরপর তার দ্বিতীয় গোলে দল ২-১ ব্যবধানে জয় লাভ করে।
খেলা শেষে এসআইপিজির পর্তুগিজ কোচ ভিটর পেরেইরা বলেন,‘ দর্শক সমর্থন ছাড়া ফুটবল কখনই ফুটবল নয়। ’ করোনার কারণে বিলম্বে শুরু হওয়া লীগে এখনো পর্যন্ত হারতে হয়নি তার শীষ্যদের। তিনি বলেন,‘ দর্শকদের সামনে এই জয়টি পেয়ে আমরা খুবই খুশি। আমার মনে হয় তারাও এই মুহুর্তটি উপভোগ করছে। এই ম্যাচে আমরা লড়াই করেছি। আমরা ক্লাবটির প্রতিনিধিত্ব করছি মাত্র। দর্শকরা হচ্ছে আমাদের হৃদস্পন্দন। তারা আমাদের অনুপ্রেরনা। তাদের পেয়ে আমরা দারুন খুশি।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭১৫/স্বব