লিলির সঙ্গে ড্র দিয়ে লীগ ওয়ান শুরু করল রেনে

240

প্যারিস, ২৩ আগস্ট ২০২০ (বাসস/এএফপি) : লিলি’র সঙ্গে ১-১ গোলের ড্র দিয়ে শনিবার ২০২০-২১ লীগ ওয়ান মৌসুম শুরু করেছে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লীগে ঠাই পাওয়া রেনে। লিলি’র মাঠে অনুষ্ঠিত ম্যাচে জাকার নীচু ক্রসের বলকে জোনাথন বাম্বা গোলে পরিণত করে স্বাগতিকদের এগিয়ে দেন। এর ৫ মিনিট আগে ১০ জনের দলে পরিণত হয় রেনে। তাদের সেচা বোয়ে কারাতে স্টাইলে লিলির মোজাম্বিক আন্তর্জাতিক রেনিলদোকে আঘাত করলে মাঠছাড়া হন।
এরপর বিরতির ঠিক ২ মিনিট আগে রেনিলদো নিজেই মাঠছাড়া হন লাল কার্ড দেখে। কারণ রাফিনহাকে বিপজ্জনকভাবে চ্যালেঞ্জ। এতে দুটি দলই পরিণত হয় ১০ জনের দলে। আর সেই সুযোগ কাজে লাগিয়ে কর্নার থেকে এডুয়ার্ডো ক্যামাভিনগার ফ্লিক করা বল পেয়ে সেটিকে জালে জড়িয়ে দেন ড্যামিয়েন ডি সিলভা। ৭৪ মিনিটে তার ওই গোলে সমতা ফিরে পায় রেনে। তাদের প্রতিশ্রিুতিশীল ১৭ বছর বয়সি ক্যামাভিনগা ম্যাচে দারুন দক্ষতা দেখিয়েছেন। গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী তাকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করেছে রিয়াল মাদ্রিদ।
এদিকে লিলি ও হারিয়েছে তাদের তারকা স্ট্রাইকার ভিক্টর ওসিমেনকে। গত মাসে সিরি এ লীগের ক্লাব নাপোলিতে যোগ দিয়েছেন তিনি। গণমাধ্যমের রিপোর্ট অনুযাী ৮১.৩ মিলিয়ণ ইউরোতে তাকে দলভুক্ত করেছে ইতালীয় জায়ান্টরা। ফলে কাল স্বাগতিক দলের হয়ে প্রতিপক্ষের জাল লক্ষ্য করে শুধু একটি শট নিয়েছিলেণ বাম্বা। যেটি জালে জড়িয়ে যায়।
এর আগে ডিজনকে ১-০ গোলে হারিয়ে নতুন মৌসুম শুরু করেছে এঞ্জার্স। ডান পায়ে একমাত্র জয়সুচক গোলটি করেছেন ইসমায়েল ট্রাওরে। ম্যাচের ২১ মিনিটে গোলটি করেছিলেন আইভরিয়ান ওই তারকা। ফলে অ্যাওয়ে ম্যাচ থেকেই পুর্ন তিন পয়েন্ট অর্জন করতে সক্ষম হয় এঞ্জার্স। খেলা শেষে এঞ্জার্সের কোচ স্টেফানে মলিন বলেন,‘ এই ফলাফলে আমি খুবই খুশি। অবশ্য গোটা ম্যাচেই আমরা শাসন করেছি। ডিজন এক মুহুর্তের জন্যও আমাদের সমস্যায় ফেলতে পারেনি।’