বাসস দেশ-২ : বিএসএমএমইউয়ে দেড় হাজার রোগীর চিকিৎসা সেবা; সুস্থ ৬২৭ জন

116

বাসস দেশ-২
বিএসএমএমইউ-করোনা-চিকিৎসা
বিএসএমএমইউয়ে দেড় হাজার রোগীর চিকিৎসা সেবা; সুস্থ ৬২৭ জন
ঢাকা, ২৩ আগস্ট, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনা সেন্টারে দেড় হাজার রোগী চিকিৎসাসেবা নিয়েছেন।
আজ রোববার সকাল ৮টা পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত প্রায় দেড় হাজার রোগী (১৪৯৮ জন) চিকিৎসাসেবা নিয়েছেন এবং কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এ সময় পর্যন্ত ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিয়েছেন ৯৩৬ জন রোগী।
এরমধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬২৭ জন রোগী। আর ভর্তি আছেন ২০৫ জন রোগী।
অন্যদিকে,উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার নেতৃত্বে করোনা সেন্টারের চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম এগিয়ে নিতে নির্দেশনামূলক এবং উদ্বুদ্ধকরণ সভা চলমান রয়েছে। এছাড়া, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সংশ্লিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসক,ডাক্তার এবং নার্সসহ সকল পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করে যাচ্ছেন।
এদিকে আজ ডা.মিল্টন হলে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার সভাপতিত্বে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা ও রোগীদের ফলোআপ চিকিৎসা সংক্রান্ত বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয়।
উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান,উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন,কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,বিএসএমএমইউয়ের ‘কেবিন ব্লক’ এবং ‘বেতার ভবনে’র ৩৭০ শয্যার করোনা সেন্টারে ৪ জুলাই থেকে রোগী ভর্তি কার্যক্রম শুরু হয়।
বাসস/সবি/এসএস/১৪৫৫/এমএবি