বাসস দেশ-১৩ : শাহজালালে ৫৭ পিস স্বর্ণেরবার জব্দ, আটক ৩

146

বাসস দেশ-১৩
স্বর্ণজব্দ-আটক
শাহজালালে ৫৭ পিস স্বর্ণেরবার জব্দ, আটক ৩
ঢাকা, ২৯ জুলাই, ২০১৮ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫৭টি স্বর্ণের বারসহ ৩জনকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা।
জব্দকৃত সোনার ওজন ৬ কেজি ৬শ’ গ্রাম। সিভিল এভিয়েশনের একজন কর্মচারী ও ২জন যাত্রী রয়েছে। তারা হচ্ছে-সিভিল এভিয়েশন কর্মচারী মো. জামাল উদ্দিন পাটওয়ারী ও মোহাম্মদ একরামুল হক এবং জাহিদুল হক সালমান ভুইয়া।
জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ৩ কোটি ৩২ লাখ টাকা।
ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, রোববার সকাল ৯টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের (একে-৫৮২) একটি ফ্লাইটে আগত দুই যাত্রী স্বর্ণসহ তৃতীয় তলার মসজিদে প্রবেশ করে। তারা মসজিদের ভেতরে ঢুকে স্বর্ণের চালানটি হস্তান্তর করার জন্য অপেক্ষা করতে থাকে। পরবর্তীতে সিভিল এভিয়েশন কর্মচারী মো. জামাল উদ্দিন পাটওয়ারী মসজিদে স্বর্ণ সংগ্রহের জন্য প্রবেশ করে। এসময় ঢাকা কাস্টম হাউসের সদস্যরা সেখান থেকে ৩ জনকে আটক করে।
পরবর্তীতে তাদেরকে বিমানবন্দরের কাস্টম হলে নিয়ে আসা হয় এবং বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাগের মধ্যে রাখা সিগারেটের প্যাকেটের মধ্যে লুকানো হলুদ স্কচটেপে মোড়ানো অবস্থায় ৫৭টি স্বর্ণবার উদ্ধার করা হয়।
কাস্টমস হাউজের কর্মকর্তারা বাসসকে আরো জানান, আটক সিভিল এভিয়েশন কর্মচারী মো. জামাল উদ্দিন পাটওয়ারী ক্লিনিং শিফট ইনচার্জ হিসেবে বিমানবন্দরে কর্মরত।
তিনি আরও জানান, জব্দকৃত স্বর্ণগুলো কাস্টমসের হেফাজতে আছে।আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৬৩৫/কেকে