সিলেট বিভাগে একদিনে করোনায় রেকর্ড সংখ্যক সুস্থ ৩১৬ জন

193

সিলেট, ২০ আগষ্ট ২০২০(বাসস): সিলেট বিভাগে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে রেকর্ড সংখ্যক ৩১৬ জন সুস্থ হয়েছেন। এতে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।
আজ সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় এই ভাইরাসে রেকর্ড সংখ্যক সুস্থ হলেও নতুন করে আক্রান্ত হয়েছেন ১০১ জন।
সূূত্র জানায়, এ পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ১৫৬ জন। এরমধ্যে সিলেট জেলার ২ হাজার জন, সুনামগঞ্জে ১ হাজার ৪২৫ জন, হবিগঞ্জে ৯২৯ জন এবং মৌলভীবাজারের ৮০২ জন সুস্থ হয়েছেন।
নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ২৭০ জন, সুনামগঞ্জে ২৭ জন, হবিগঞ্জে ৯ জন এবং মৌলভীবাজারের ১০ জন রয়েছেন।
বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে এই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭১ জন। এরমধ্যে সিলেট জেলার ১২২ জন, সুনামগঞ্জে ১৯ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারের ১৯ জন।
সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১০১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৭১২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ১৬১ জন, সুনামগঞ্জে ১ হাজার ৮৪৬, হবিগঞ্জে ১ হাজার ৪১৬ এবং মৌলভীবাজারে ১ হাজার ২৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৩৫৩ জন। এরমধ্যে ১৪৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং অবশিষ্ট রোগীরা এই ভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
গত ১০ মার্চ থেকে বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৪১৪ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৭৭২ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৪২ জন।