৭১ ও ৭৫’র মাস্টারমাইন্ড ও খুনিদের পুনর্বাসনকারীদের বিচার হবে : শেখ পরশ

498

ঢাকা, ২০ আগস্ট, ২০২০ (বাসস) : বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, বঙ্গবন্ধুর হত্যার মদদদাতা ও মাস্টারমাইন্ডসহ সকল ষড়যন্ত্রকারীদের মুখোশ উম্মোচন হচ্ছে।
তিনি বলেন, ‘৭১ এ মুক্তিযুদ্ধের অপরাধীদের বিচার করা হয়েছে। মাস্টারমাইন্ড যারা তাদেরও বিচার করা হবে। যারা এই খুনিদের পুনর্বাসন করেছে তাদেরও বিচার করা হবে।’
শেখ ফজলে শামস পরশ আজ বৃহস্পতিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট এবং ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে শোকসভা, দোয়া মাহফিল ও তোবারক বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
১৫ আগস্টের ভয়াবহতা নিয়ে স্মৃতিচারণ করে যুবলীগের চেয়ারম্যান বলেন, মানুষের ঘুম ভাঙ্গে আযানের শব্দ শুনে, কিন্তু ৭৫ সালের ১৫ আগস্ট আমাদের দুই ভাইয়ের ঘুম ভেঙ্গেছিল গুলির শব্দ শুনে। উঠে দেখি সিঁড়িতে বাবা-মার রক্তাক্ত লাশ পড়ে আছে। তখন ঘাতকচক্র বারবার আমাদের দুই ভাই ও আমাদের পরিবারের অন্যান্য সদস্যদের খুঁজছে মেরে ফেলার জন্য। জীবন বাঁচাতে বাসা থেকে এক কাপড় পড়ে এসেছিলাম। আমরা ছোট ছিলাম তখন বুঝতাম না মৃত্যু কাকে বলে, শত্রু কাকে বলে। একটি মানুষ কিভাবে অন্য একটি মানুষকে হত্যা করতে পারে।
তিনি বলেন, ১৫ আগস্ট হত্যাকান্ডের মাস্টারমাইন্ড কারা? তখন কারা অবৈধভাবে দেশের ক্ষমতায় এসেছিল? পাকিস্তানিদের এজেন্ডা বাস্তবায়ন করে খুনিদের পুরস্কৃত করা, দূতাবাসে চাকরি দেওয়া, তাদের পুনর্বাসন কারা করেছিল? আজকে তো এই সকল ষড়যন্ত্রকারীদের মুখোশ উম্মোচন হয়ে যাচ্ছে। একজন সাধারণ চাকরিজীবী হয়ে স্বপ্ন দেখলেন রাজনীতিবিদ হওয়ার, রাষ্ট্রপতি হওয়ার, দেশ দখল করার এবং সেটা তিনি করেও ছিলেন।
শেখ ফজলে শামস পরশ বলেন, ২১ আগস্ট আবার এই ষড়যন্ত্রকারীরাই বঙ্গবন্ধু এভিনিউতে মানুষ হত্যা করার জন্য শেখ হাসিনাকে হত্যা করার জন্য গ্রেনেট হামলা করে। এই হচ্ছে বিএনপির নারকীয় রাজনীতি। তারা রাজনীতি বুঝে না, তারা বুঝে ক্ষমতা, মানুষ হত্যা। বঙ্গবন্ধু যে স্বপ্ন ছিল সেই স্বপ্নের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন আমাদের নেত্রী। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সেই স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে।
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে সভায় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা বক্তব্য রাখেন।