বাসস দেশ-৩৯ : রাজধানীতে ‘আনসার আল ইসলাম’র কমান্ডার গ্রেফতার

231

বাসস দেশ-৩৯
জঙ্গি-আটক
রাজধানীতে ‘আনসার আল ইসলাম’র কমান্ডার গ্রেফতার
ঢাকা, ১৯ আগস্ট, ২০২০ (বাসস) : রাজধানীর গাবতলী এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের কমান্ডার জাহাঙ্গীর ওরফে সাকিব ওরফে নিশা স্যার (৩৫)কে গ্রেফতার করেছে র‌্যাব।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটারিয়নের (র‌্যাব-৪) সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী আজ বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর দারুস সালাম থানার গাবতলী এলাকা থেকে ‘আনসার আল ইসলাম’ এর চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের কমান্ডার জাহাঙ্গীর ওরফে সাকিব ওরফে নিশা স্যার (৩৫)কে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ‘আনসার আল-ইসলাম’র বিভিন্ন ধরণের উগ্রবাদী বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব-৪ এর এ কর্মকর্তা জানান, গত ২৭ জুলাই গ্রেফতারকৃত ‘আনসার আল-ইসলাম’ এর ৫ সদস্যের দেয়া তথ্যের ভিত্তিতে গত ১৪ আগস্ট ভোর রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩ জন সক্রিয় জঙ্গি সদস্যকে গ্রেফতার করা হয়।
পরবর্তীতে তাদের দেয়া তথ্য ও সূত্র ধরেই র‌্যাব-৪ এর একটি দল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর গাবতলী এলাকা থেকে ‘আনসার আল ইসলাম’ এর চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের কমান্ডার জাহাঙ্গীর ওরফে সাকিব ওরফে নিশাকে আটক করে।
সহকারী পুলিশ সুপার জানান, জাহাঙ্গীর ওরফে নিশা স্থানীয় একটি মাদ্রাসা হতে আলিম পাশ করে বর্তমানে ‘আনসার আল ইসলামের’ তারই এক সহচরের ওয়ার্কশপে কাজ করেন। বিগত ৬ বছর যাবত ‘আনসার আল ইসলামের’ সাথে যুক্ত হয়ে তিনি ২০ থেকে ২৫ জন সদস্যের একটি ইউনিট চালানোর পাশাপাশি ‘আনসার আল ইসলামের’ চাঁপাইনবাবগঞ্জ জেলার আমির হিসেবে নিয়মিত ভাবেই সংগঠনের উচ্চ পর্যায়ের নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে আসছিলেন। তিনি আনসার আল ইসলামের উচ্চ পর্যায়ের নেতাদের সাথে গোপন বৈঠক করার জন্য চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় আসেন।
তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত নিশা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল-ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকার করেন।
তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৫৫/কেজিএ