বাসস ক্রীড়া-৯ : অনুর্ধ-১৯ স্কোয়াডের এক ক্রিকেটার করোনায় আক্রান্ত

111

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-অনুর্ধ ১৯-করোনা
অনুর্ধ-১৯ স্কোয়াডের এক ক্রিকেটার করোনায় আক্রান্ত
ঢাকা, ১৯ আগস্ট ২০২০ (বাসস): দ্বিতীয় ব্যাচের পরীক্ষায় অনুর্ধ-১৯ স্কোয়াডে ইফতেখার হোসেন ইফতি নামের এক ক্রিকেটোরের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে । পরীক্ষার জন্য গতকাল মঙ্গলবার দ্বিতীয় ব্যাচের নমুনা গ্রহন করা হয়েছিল । আবাসিক ক্যাম্পের জন্য সর্বমোট ৪৫ জন ক্রিকেটার ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।
দ্বিতীয় ব্যাচে ১৫জন ক্রিকেটার তাদের নমুনা পরীক্ষার জন্য দেয়া হয়েছিল । তন্মধ্যে ১৪ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে। ইফতিকে এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় মিরপুরস্থ জাতীয় ক্রিকেট একাডেমীতে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানিয়েছেন ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার।
বরিশাল থেকে উঠে আসা এই ক্রিকেটারকে আজ থেকে ৭দিন কোয়ারেন্টাইনে রাখা হবে। এই সময় তাকে দেখভাল করবে বিসিবির মেডিক্যাল দল। আর নেগেটিভ রিপোর্ট পাওয়া বাকী ক্রিকেটারদের ইতোমধ্যে পাঠিয়ে দেয়া হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)।
কাওসার বলেন, ‘ দ্বিতীয় ১৫ জনের ভাইরাস পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে মধ্যে একজন পজেটিভ এসেছে। নাম ইফতেখার হোসেন ইফতি। তাকে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করবে বিসিবি মেডিকেল ইউনিট। বাকি ১৪ জনের রিপোর্ট নেগেটিভ আসায় তারা সবাই আজই ক্যাম্পে যোগ দিতে বিকেএসপিতে চলে যাবেন।’
আগামীকাল বৃহস্পতিবার তৃতীয় ব্যাচের পরীক্ষা করানো হবে বলে জানান কাউসার। আবাসিক প্রশিক্ষণ ক্যাম্পের জন্য ৪৫ জনের অনুর্ধ-১৯ স্কোয়াড ঘোষণা করেছিল ক্রিকেট বোর্ড। ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত বিকেএেসপিতে অনুষ্ঠিত হবে এই ক্যাম্প।
প্রথম ব্যাচে ১৫ ক্রিকেটার ও ১২ জন কোচিং স্টাফের করোনা পরীক্ষা করা হয়েছিল। যাদের কেউই করোনা আক্রান্ত নন। করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তাদের সবাই বিকেএসপিস্থ ক্যাম্পের চলে গেছেন ।
বাসস/এমএইচসি/১৮০৮/স্বব