বাসস ক্রীড়া-৬ : ইংল্যান্ড টি-২০ দলে ফিরলেন মালান-জর্ডান

119

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-ইংল্যান্ড দল
ইংল্যান্ড টি-২০ দলে ফিরলেন মালান-জর্ডান
লন্ডন, ১৯ আগস্ট ২০২০ (বাসস) : পাকিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ঘোষনা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডে(ইসিবি)। ইনজুরি কাটিয়ে ১৪ সদস্যর দলে ফিরেছেন টপ-অর্ডার ব্যাটসম্যান ডেভিড মালান ও পেসার ক্রিস জর্ডান। ইনজুরির কারনে এ মাসের শুরুতে শেষ হওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি তারা। এছাড়া দলে ফিরেছেন লুইস গ্রেগোরি ও ডেভিড উইলি। তবে সুযোগ হয়নি জেমস ভিন্সের।
করোনার মধ্যে এর আগে ৫৫ জনের প্রাথমিক দল ঘোষনা করেছিলো ইংল্যান্ড। কাফ ইনজুরিতে দলে যোগ দিতে পারেননি মালান। তবে দলে ফেরার দাবি করতে খুব বেশি সময় নেননি তিনি। এ মাসে প্রথম শ্রেনির ম্যাচ দিয়ে ক্রিকেটে ফিরেন মালান। ইর্য়কশায়ারের হয়ে একটি ম্যাচে ২১৯ রানের বড় ইনিংস খেলে, দলে ফেরার পথ তৈরি করেন তিনি।
এর আগে ইংল্যান্ডের হয়ে ১০টি টি-২০তে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরিতে ৪৬৯ রান করেছেন ৩২ বছর বয়সী মালান। দলে সুযোগ পেয়ে মালান বলেন, ‘ দলে ফেরার ব্যাপারে আশাবাদি ছিলাম। আমি এখনো মনে করি, আমি ফিট, আমি নিজেকে বয়স্ক মনে করি না। মাইক হাসি ৩৬ বছর বয়সেও টেস্টে ক্রিকেটে সেঞ্চুরি করেছেন। ম্যাথু হেইডেনসহ আরও অনেকে করেছে।’
দীর্ঘদিন যাবত কনুইয়ের সমস্যায় ভোগা জর্ডান গেল জুলাইয়ে অস্ত্রোপচারের পর সুস্থ হয়েই দলে ফিরেছেন । কিন্তু মালানের মত কোন প্রথম শ্রেনির ম্যাচ খেলেননি তিনি। সর্বশেষ গত মার্চে পাকিস্তান সুপার লিগে খেলেছিলেন টি-২০তে ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারী জর্ডান। ৪৬ ম্যাচে ৫৮ উইকেট শিকার করেছেন তিনি।
এদিকে ২০১৮-১৯ মৌসুমে ওয়েস্ট ইন্ডিজের সফরের পর পুনরায় দলে ফিরেছেন উইলি। জায়গা ধরে রেখেছেন আয়ারল্যান্ড সিরিজে ডেনলির পরিবর্তে সুযোগ পাওয়া স্যাম বিলিংস।
ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলা জো রুট, ক্রিস ওকস, জস বাটলার ও জোফরা আর্চারকে বিশ্রাম দিয়েছে ইসিবি। পারিবারিক কারনে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের মত নিজেকে সরিয়ে নিয়েছিলেন বেন স্টোকস। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে ছিলেন না তারা।
ইংল্যান্ডকে নেতৃত্ব দিবেন নিয়মিত নেতা ইয়োইন মরগানই। রিজার্ভ খেলোয়াড়ের তালিকায় আছেন প্যাট ব্রাউন, লিয়াম লিভিংস্টোন ও রিস টপলি।
২৮ আগস্ট ম্যাচ দিয়ে শুরু হবে টি-২০ সিরিজ। পরের দু’টি ম্যাচ হবে যথাক্রমে ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর। তিন ম্যাচই হবে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে।
ইংল্যান্ডের টি-২০ স্কোয়াড : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জেসন রয়, টম ব্যান্টন, স্যাম বিলিংস, টম কারান, জো ডেনলি, লুইস গ্রেগরি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ ও ডেভিড উইলি।
রিজার্ভ : প্যাট ব্রাউন, লিয়াম লিভিংস্টোন, রিস টপলি।
বাসস/এএমটি/১৬৩৫/স্বব