করোনার কারনে লিগ ওয়ান মৌসুমের প্রথম ম্যাচটি স্থগিত

269

প্যারিস, ১৯ আগস্ট ২০২০ (বাসস) : মার্সেই দলে আরো তিনটি করোনা পজিটিভ হওয়ায় লিগ ওয়ান মৌসুমের প্রথম ম্যাচটি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ফ্রেঞ্চ ফুটবল লিগ (এলএফপি)। শুক্রবার সন্ধ্যায় মার্সেই বনাম সেইন্ট-এতিয়েনের ম্যাচটির মধ্য দিয়ে লিগ ওয়ানের নতুন মৌসুম শুরু হবার কথা ছিল। কিন্তু নতুন সূচী অনুযায়ী এখন বর্দু বনাম নঁতে’র মধ্যকার ম্যাচ দিয়ে লিগ শুরু হচ্ছে বলে এলএফপি নিশ্চিত করেছে। এই ম্যাচটি মূলত শনিবার অনুষ্ঠিত হবার কথা ছিল। গত ৮ মার্চ করোনার কারনে বন্ধ হয়ে যাবার পর এটাই ফ্রান্সে প্রথম লিগ ম্যাচ।
এলএফপি জানিয়েছে মার্সেইর ম্যাচটি আগামী ১৬ অথবা ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে পারে।
তিনটি নতুন কেসের কারনে মার্সেইতে এখন করোনা পজিটিভের সংখ্যা বেড়ে দাঁড়ালো চারে। পুরো বিষয়টি ক্লাবের পক্ষ থেকে এলএফপিকে জানানো হয়েছে। এলএফপি’র গাইডলাইন অনুযায়ী চারটি কেসের অর্থ হচ্ছে ভাইরাসটি ক্লাবে ব্যপকভাবে ছড়িয়ে পড়েছে।
এদিকে স্থানীয় একটি গণমাধ্যম দাবী করেছে মঙ্গলবার ক্লাব যে তিনটি কেসের বিষয় নিশ্চিত করেছিল তাদের মধ্যে রয়েছেন গোলরক্ষক স্টিভ মান্ডান্ডা এবং দুই মিডফিল্ডার ম্যাক্সিম লোপেজ ও ভ্যালেন্টিন রনগিয়ার। যদিও ক্লাবের পক্ষ থেকে পজিটিভ হওয়া কারো নাম প্রকাশ করা হয়নি। এর আগে পজিটিভ হয়েছিলেন ডিফেন্ডার জর্ডান আমাভি যিনি নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রকাশ করেছিলেন।
সতর্কতার কারনে ১৪ আগস্ট জার্মান দল স্টুটগার্টের বিপক্ষে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচটি বাতিল করে আন্দ্রে ভিয়াস-বোয়াসের দল।
সাম্প্রতিক সময়ে লিগ ওয়ানের ১১টি ক্লাবের ৪০ জন খেলোয়াড়ের দেহে কোভিড-১৯ এর সংক্রমন ধরা পড়েছে। মূলত জুনে অনুশীলন শুরু হবার পরেই বেশীরভাগ খেলোয়াড় করোনায় আক্রান্ত হন।