দলের মনোনয়ন হোয়াইট হাউসেই গ্রহণ করবেন ট্রাম্প

298

মিলওয়েকি, ১৯ আগস্ট, ২০২০(বাসস ডেস্ক): মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নির্বাচনে পুনরায় লড়াইয়ে তার দলের মনোনয়ন তিনি আগামী সপ্তাহে হোয়াইট হাউস থেকে গ্রহণ করবেন।
প্রতিদ্বন্দ্বী ডেমাক্রেট দলের চলা কনভেনশনে ট্রাম্পের তীব্র সমালোচনার প্রেক্ষাপটে মঙ্গলবার তিনি ঘোষণাটি দিয়েছেন।
উইসকনসিনের মিলওয়েকিতে ডেমোক্রেট দলের চারদিনের এই কনভেনশন করোনা ভাইরাসের কারণে পুরোপুরি অনলাইনভিত্তিক করা হয়েছে। এ কনভেনশনেই জো বাইডেনকে (৭৭) প্রেসিডেন্ট পদের প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক মনোনায়ন দেয়া হয়েছে।
কনভেনশন আয়োজকদের প্রকাশ করা সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের বক্তব্যে তিনি বলেছেন, এরকম একটি সময়ে ওভাল অফিসের হওয়া উচিত ছিল একটি কমান্ড সেন্টার। এর পরিবর্তে এটি হয়ে গেছে একটি ঝড় কেন্দ্র। যেখানে শুধুই বিশৃঙ্খলা।
ক্লিনটন আরো বলেন, ট্রাম্পের একটি বিষয়েরই কেবল কখনও পরিবর্তন ঘিেটন। সেটি হলো তার দায়িত্ব অস্বীকার এবং অন্যকে দোষারোপ করা।
এদিকে সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা ট্রাম্পকে দেশের জন্যে অযোগ্য প্রেসিডেন্ট হিসেবে উল্লেখ করেছেন।
ক্লিনটনের বক্তব্যের প্রতিক্রিয়ায় ট্রাম্প হোয়াইট হাউসে সাংবাদিদের বলেছেন, আমি মনে করি এটি খুবই বিভাজনমূলক বক্তব্য। খুবই বিভাজনমূলক।
করোনার কারণে রিপাবলিকানদের কনভেনশনও অনলাইনে আগামী সপ্তাহে নর্থ ক্যারোলাইনায় অনুষ্ঠিত হচ্ছে। ট্রাম্প বলছেন, মনোনয়ন গ্রহণের জন্যে তিনি হোয়াইট হাউসের সাউথ লনকেই পছন্দ করেছেন।
কিন্তু এ নিয়ে বিতর্ক হবে বলেই মনে করা হচ্ছে। কারণ করের অর্থে চলা সরকারের কোন জায়গা থেকে প্রেসিডেন্টের প্রচারণার কাজ না চালানোই বাঞ্ছনীয়।