সিলেট বিভাগে করোনায় রেকর্ড সংখ্যক সুস্থ ১৬০ জন

265

সিলেট, ১৮ আগষ্ট ২০২০ (বাসস): সিলেট বিভাগে করোনায় গত একদিনে সুস্থ হয়েছেন ১৬০ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৯১ জন,এতে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।
করোনা সংক্রমণের পর একদিনে এতসংখ্যক রোগীর সুস্থতা এর আগে হয়নি।
আজ সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।
এদিকে,গত ২৪ ঘন্টায় নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ১০১ জন, সুনামগঞ্জে ৪৯ জন, হবিগঞ্জে ৫ জন এবং মৌলভীবাজারের ৪ জন রয়েছেন।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয় সূত্র জানায়,এ পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৬০ জন। এরমধ্যে সিলেট জেলার ১ হাজার ৬০৩ জন, সুনামগঞ্জে ১ হাজার ৩৯১ জন, হবিগঞ্জে ৯১২ জন এবং মৌলভীবাজারের ৭৫৪ জন সুস্থ হয়েছেন।এবং মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল পর্যন্ত এই বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭০ জন। এরমধ্যে সিলেট জেলার ১২২ জন, সুনামগঞ্জে ১৯ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারের ১৮ জন।
প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৯১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৪৬০ জন।
এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৩৩ জন, সুনামগঞ্জে ১ হাজার ৮০৫, হবিগঞ্জে ১ হাজার ৩৮০ এবং মৌলভীবাজারে ১ হাজার ২৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৩২৫ জন। এর মধ্যে ১৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৩৩৬ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৭০৪ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৩২ জন।