খুনিদের পৃষ্ঠপোষকতার দায়ে খালেদা জিয়ার বিচারের দাবি জানিয়েছে যুবলীগ

325

ঢাকা, ১৭ আগস্ট, ২০২০ (বাসস) : যুদ্ধাপরাধী এবং জাতির পিতার হত্যাকারীদের পৃষ্ঠপোষকতায় জিয়াউর রহমান ও খালেদা জিয়াকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন যুবলীগ।
আজ সোমবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এসব কথা বলেন।
তিনি বলেন, যুদ্ধাপরাধী এবং জাতির পিতার হত্যাকারীদের পৃষ্ঠপোষকতায জন্য জিয়াউর রহমানকে মরণোত্তর ও তার স্ত্রী খালেদা জিয়াকে বিচারের আওতায় আনতে হবে। এটা এখন সময়ের সর্বস্তরের মানুষের দাবিতে পরিণত হয়েছে। যুবলীগের প্রতিটি নেতাকর্মী মানুষের এ দাবির সাথে রাজপথে সোচ্চার থাকবে।
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা’র সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজা’র পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি ও আসাদুল হক আসাদ।
মাইনুল হোসেন খান নিখিল বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, মুক্তিযুদ্ধে অংশগ্রহণের নামে তিনি পাকিস্তানের সাথে গুপ্তচরবৃত্তি করেছেন।
তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে সেই জিয়াউর রহমান যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের গাড়িতে লাল সবুজের পতাকা তুলে দিয়ে ৩০ লাখ শহীদ এবং ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতা সঙ্গে বেঈমানি করেছেন। তার স্ত্রী খালেদা জিয়া তাদের পৃষ্ঠপোষকতা করেছেন।
এরআগে, সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে সকালে রাজধানীর ফার্মগেটে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।
এতে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি জাকির হোসেন বাবুল‘র সভাপতিত্বে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, ঢাকা মহানগর যুবলীগের সহ-সভাপতি মো. জাফর ইকবাল, সাব্বির আলম লিটু, যুগ্ম সাধারণ সম্পাদক তাসবিরুল হক অনু, মো. আলতাফ হোসেন, কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শরিফুল ইসলাম দুর্জয় প্রমুখ।