জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা বাস্তবায়নে শপথ নেয়ার আহবান শ্রম প্রতিমন্ত্রীর

244

ঢাকা, ১৭ আগস্ট, ২০২০ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করতে শপথ নেয়ার আহবান জানিয়েছেন।
আজ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জুম অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলন কক্ষে শ্রম অধিদপ্তর আয়োজিত খতমে কোরআন, আলোচনা ও দোয়া মাহফিলে জুম অ্যাপের মাধ্যমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ. কে.এম মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আব্দুল লতিফ খান, জাতীয় শ্রমিক লীগ সভাপতি ফজলুল হক মন্টু প্রমুখ অংশ নেন।
মন্নুজান সুফিয়ান আরো বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করার প্রত্যয়ে সবাইকে শপথ নিতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের সকলকে বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিদেশে পলাতক জাতির পিতার খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করে জাতিকে কলংঙ্কমুক্ত করতে হবে। তিনি ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের শাহাদত বরণকারী সকল সদস্যের রুহের মাগফিরাত করেন।
জুম অ্যাপের মাধ্যমে শ্রম অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ আলোচনায় অংশ নেন।
পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের শাহাদতবরণকারী সকল সদস্যের রুহের মাগফিয়াত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।