বাসস দেশ-৩৪ : সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে রাত্রিযাপন নিষিদ্ধ

203

বাসস দেশ-৩৪
টাঙ্গুয়ার হাওর -রাত্রি যাপন- নিষিদ্ধ
সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে রাত্রিযাপন নিষিদ্ধ
সিলেট, ১৭ আগস্ট, ২০২০ (বাসস): সুনামগঞ্জের পর্যটন স্পট হিসেবে খ্যাত তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর ও ট্যাকেরঘাট নিলাদ্রী লেকে পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ করেছে প্রশাসন।
সোমবার (১৭ আগস্ট) সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানের মাইকিং করে বিষয়টি সবাইকে জানিয়ে দেয় তাহিরপুর উপজেলা প্রশাসন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ এ তথ্য নিশ্চিত করেছেন ।
জানাযায়, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দেশের অন্যান্য পর্যটন স্পট গুলোর মতো সুনামগঞ্জ জেলার সকল পর্যটন পর্যটনস্পটগুলোতে পর্যটকের জন্য নিষিদ্ধ করা হয়। করোনা পরিস্থিতিতি কিছুটা উন্নতি হলে পরবর্তীতে সীমিত পরিসরে তা খুলে দেওয়া হয়। কিন্তু পর্যটকদের সংখ্যা তুলনামূলকভাবে বেড়ে যাওয়ায় ও পর্যটকরা টাঙ্গুয়ার হাওর, ট্যাকেরঘাট নিলাদ্রী লেকে রাত্রি যাপন করায় এবং স্বাস্থ্যবিধি না মানায় রাত্রি যাপন নিষিদ্ধ করে উপজেলা প্রশাসন। তবে স্বাস্থ্যবিধি মেনে দিনের বেলায় নৌকা নিয়ে পর্যটনস্পটগুলোতে ঘুরতে পারবেন পর্যটকরা।
এদিকে রাতের বেলা যেন পর্যটকরা টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রী লেকসহ পর্যটন স্থানগুলোতে অবস্থান করতে না পারেন সেজন্য রাতে পুলিশ অভিযান চালাবেও বলে জানায় প্রশাসন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে পর্যটন স্পটগুলোতে পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রী লেকসহ উপজেলার সকল পর্যটন স্থানগুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়েছে।
তিনি আরও বলেন, পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে এলে আমরা দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে তাদেরকে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে। রাতে পর্যটনস্পট গুলোতে কেউ যাতে অবস্থান না করতে পারে সেজন্য পুলিশ টহল সহ উপজেলা প্রশাসনের কঠোর নজরদারি থাকবে।
বাসস/মকসুদ/এমএমবি/২১২৮/কেকে