বাসস দেশ-২৯ : বঙ্গবন্ধু হত্যাকান্ডে জিয়া গংরাই সম্পৃক্ত : সংস্কৃতি প্রতিমন্ত্রী

190

বাসস দেশ-২৯
বঙ্গবন্ধু-হত্যা-জিয়া
বঙ্গবন্ধু হত্যাকান্ডে জিয়া গংরাই সম্পৃক্ত : সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঢাকা, ১৭ আগস্ট, ২০২০ (বাসস) : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডের সঙ্গে জিয়া গংরা সম্পৃক্ত।
তিনি বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যাকান্ডের পেছনে কতিপয় বিপথগামী সেনাসদস্য জড়িত এমন একটি কথা অনেকদিন ধরে সাধারণভাবে প্রচলনের চেষ্টা চলছে। এটি একেবারেই সত্য নয়। চলতি বছরের এপ্রিল মাসে ফাঁসি কার্যকর হওয়া বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদের সাম্প্রতিক প্রকাশিত ভিডিও সাক্ষাৎকার সেটিরই প্রমাণ করে।’
প্রতিমন্ত্রী আজ রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসাবে অনলাইনে বক্তব্য রাখেন বিশিষ্ট সংস্কৃতিজন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রাক্তন মন্ত্রী এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আসাদুজ্জামান নূর এমপি।
মূল আলোচক হিসাবে অনলাইনে যুক্ত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। স্বাগত বক্তৃতা করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফীন। আলোচনায় আরো অংশগ্রহণ করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
বাসস/সবি/এমএসএইচ/২০৪৮/-এবিএইচ