বাসস ক্রীড়া-১৭ : ফুটবল থেকে অবসর নিয়ে আন্ডারলেখট এর কোচের দায়িত্বে কোম্পানি

238

বাসস ক্রীড়া-১৭
ফুটবল-বেলজিয়াম-কোম্পানি
ফুটবল থেকে অবসর নিয়ে আন্ডারলেখট এর কোচের দায়িত্বে কোম্পানি
ব্রাসেলস, ১৭ আগস্ট ২০২০ (বাসস/এএফপি): ফুটবল থেকে অবসর গ্রহনের ঘোষণা দিয়ে আন্ডারলেখট এর কোচ হিসেবে চার বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে ৩৪ বছর বয়সি আন্তর্জাতিক ডিফেন্ডার বেলজিয়ামের ভিনসেন্ট কোম্পানি। আজ ক্লাবটির পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে।
২০১৯ সালে ম্যানচেস্টার সিটি ছেড়ে কোচ কাম খেলোয়াড় হিসেবে আন্ডারলেখটে যোগ দিয়েছিলেন কোম্পানি। এখন ফুল টাইম কোচ হিসেবে ফ্রাঙ্কি ভারকাটেরেনের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।
ইংল্যান্ডে ম্যানসিটির হয়ে দীর্ঘ ১১ বছর কাটিয়ে দেয়া ভিনসেন্ট বলেন,‘ আমি পরিপুর্ন কোচের ভুমিকায় অবতীর্ন হতে চাই। এ জন্য আমাকে ওই কাজে শতভাগ মনোযোগ দিতে হবে। এই কারণে আমি খেলোয়াড়ি জীবনের অবসান ঘটানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য একই থাকবে। অন্তত চারটি বছর আমি এই ক্লাবের দায়িত্ব পালন করতে চাই। প্রমান করতে চাই আধুনিক ফুটবল খেলে আন্ডারখেট জয়লাভে পারদর্শী।’
ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার ও অধিনায়ক হিসেবে কম্পানি এ পর্যন্ত প্রিমিয়ার লীগের চারটি শিরোপা জয় করেছেন। সেই সঙ্গে জয় করেছেন দুটি এফএ কাপ ও চারটি লীগ কাপের শিরোপা। ক্লাবে সেরা খেলোয়াড়দের তালিকায়ও নিজের নামটি লিখিয়ে নিয়েছেন এই বেলজিয়ান।
১৭ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবলে অভিষিক্ত এই তারকা বেলজিয়ামের হয়ে ৮৯টি আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহন করেছেন। তার নেতৃত্বেই ২০১৮ সালের বিশ^কাপে তৃতীয় হয়েছিল বেলজিয়াম।
বাসস/এএফপি/এমএইচসি/২০২০/স্বব