বাসস দেশ-১৬ : লস এঞ্জেলেসে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

116

বাসস দেশ-১৬
শোক দিবস-লস এঞ্জেলেস
লস এঞ্জেলেসে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
ঢাকা, ১৭ আগস্ট, ২০২০ (বাসস) : লস এঞ্জেলেস্থ বাংলাদেশ কনস্যুলেটে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
লস এঞ্জেলেসে করোনা পরিস্থিতি অবনতির কারণে স্থানীয় সরকারের স্বাস্থ্য সুরক্ষা বিধি প্রতিপালন করে কনস্যুলেটের বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শনিবার জাতীয় শোক দিবসের অনুষ্ঠান আয়োজন করা হয় বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
কনসাল জেনারেল তারেক মোহাম্মদ জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচির সূচনা করেন। চ্যান্সেরির বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে স্থাপিত জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে সম্মান জানানো হয়। জাতির পিতা, বঙ্গমাতা, তাঁদের পরিবারের নিহত সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
এসময় জাতির পিতার জীবন কাহিনীর উপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধু-বজ্রে তোমার বাজে বাঁশি’ প্রদর্শিত হয়। শোক দিবসের তাৎপয্যের উপর আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
বাসস/সবি/এমআর/১৭৪০/-কেজিএ