বাজিস-২ : জয়পুরহাটে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচি

182

বাজিস-২
জয়পুরহাট-বৃক্ষরোপণ
জয়পুরহাটে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচি
জয়পুরহাট, ১৭ আগস্ট, ২০২০ (বাসস): ‘মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে দেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে জয়পুরহাট পৌর এলাকায় বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
সোমবার সকালে বুলুপাড়া এলাকায় বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেন পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বনজ, ফলদ এবং ওষুধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী রোপণ করার যে ঘোষণা দিয়েছেন, তা বাস্তবায়ন প্রতিটি নেতাকর্মীর পবিত্র দায়িত্ব। এরই অংশ হিসেবে আজ হতে পৌরসভার আওতাভূক্ত এলাকায় এক হাজার গাছের চারা রোপণ করা হবে।
তিনি আরো বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারণেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এ দুর্যোগকে মোকাবেলার জন্য আমাদের সবাইকে বেশি বেশি গাছ লাগানো প্রয়োজন।
বৃক্ষরোপণ কর্মসূচিতে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি গোলাম হক্কানী, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাসুদ রেজা, সাধারণ সম্পাদক খোরশেদ আলম সৈকত, পৌর কাউন্সিলর মুক্তারাম দাস, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মামুনুর রশীদ মামুন, পৌরসভার সচিব এটিএম মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/১০২৫/নূসী