বাসস দেশ-২৯ : আইনমন্ত্রীর বড় বোন সায়মা ইসলামের মৃত্যুতে মিলাদ মাহফিল

555

বাসস দেশ-২৯
আইনমন্ত্রী-বড় বোন-দোয়া
আইনমন্ত্রীর বড় বোন সায়মা ইসলামের মৃত্যুতে মিলাদ মাহফিল
ঢাকা, ২৮ জুলাই ২০১৮(বাসস) : আইনমন্ত্রী আনিসুল হকের বড় বোন মরহুমা সায়মা ইসলামের রুহের মাগফিরাত কামনা করে আজ বাদ আছর গুলশানের আজাদ মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
দোয়া মাহফিলে আইনমন্ত্রী আনিসুল হক ও তাঁর আত্মীয়-স্বজন ছাড়াও স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিম কোর্টের আপীল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী, হাইকোর্ট বিভাগের বিচারপতি তারিক উল হাকিম, বিচারপতি কামরুল ইসলাম মোল্লা ও বিচারপতি মামনুন রহমান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন সচিব আবু সালেহ শেখ, মো. জহিরুল হক, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক, আইন মন্ত্রণালয়ের কর্মকর্তা, অধস্তন আদালতের বিচারক, ডাচ্ বাংলা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. শাহাবুদ্দিন আহমেদ, কসবা ও আখাউড়া পৌর সভার মেয়রসহ অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দ, শিল্পপতি, ব্যবসায়ী, আইনজীবী, শিক্ষকসহ বিভিন্ন পেশার মানুষ অংশ নেন। দোয়া মাহফিলে আইনমন্ত্রী তাঁর বোন সায়মা ইসলামসহ পরিবারের প্রয়াত সদস্যদের জন্য দোয়া কামনা করেন।
উল্লেখ্য, গত ১৪ জুলাই দিবাগত রাত ১টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সায়মা ইসলাম শেষ নিশ্বাস ত্যাগ করেন এবং পরদিন রোববার বিকালে রাজধানীর বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হয়।
তিনি দীর্ঘদিন কিডনি রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্বামী ও একমাত্র ছেলে ব্যারিস্টার শেখ মো. ইফতেখারুল ইসলাম সৌরভসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সায়মা ইসলাম আইনমন্ত্রী আনিসুল হকের একমাত্র বোন ছিলেন।
আনিসুল হকের বাবা মরহুম সিরাজুল হক বঙ্গবন্ধু হত্যা মামলার প্রধান আইনজীবী ছিলেন।

বাসস/সবি/এমএমবি/২০৩০/অমি