সার্বক্ষণিক প্রবাসীদের সেবায় আত্মনিয়োগ করতে হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

295

ঢাকা, ১৬ আগস্ট, ২০২০ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসম গণমানুষের মুক্তি এবং জনসেবাকে অগ্রাধিকার দিয়েছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে বুকে ধারণ করে বিদেশে অবস্থানরত বাংলাদেশী জনগণের সার্বক্ষণিক সেবায় আত্মনিয়োগ করতে হবে।
মন্ত্রী আজ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সদ্য যোগদানকৃত লেবার এ্যাটাচেদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।
তিনি বলেন, প্রবাসী কর্মীরা যাতে সহজে সেবা পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। বর্তমান শ্রমবাজারের সুরক্ষা এবং নতুন শ্রমবাজার সন্ধানে সদা তৎপর থাকতে হবে।
মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরীন জাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সামসুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাইফুল হাসান বাদল, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন প্রমুখ।
এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)-এর কর্মকর্তা/কর্মচারীদের “শপথ ফলক” উম্মোচন করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।
শপথ ফলক উন্মোচনকালে মন্ত্রী বলেন, শোক দিবস উপলক্ষে জাতির পিতার আদর্শ নিয়ে যা আলোচনা করি তা যদি বাস্তবে পালন করি তাহলেই জাতির পিতার আদর্শ বাস্তবায়িত হবে।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নির্দেশনা অনুসরণ করে জনসেবাকে অগ্রাধিকার দিয়ে নিষ্ঠার সাথে সরকারি দায়িত্ব পালন করতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু কোনদিন বাংলাদেশের মানুষকে ভুলেননি। তিনি আজীবন মানুষের কল্যাণে রাজনীতি করেছেন। তাই বাংলাদেশের মানুষও তাকে কখনো ভুলেনি, কোনদিন ভুলবেও না।
বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদল এর সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।