মনে প্রাণে বঙ্গবন্ধুর আদর্শ বিশ্বাস করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

250

পিরোজপুর, ১৬ আগস্ট, ২০২০ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অধিকারের প্রশ্নে কখনো আপোষ করেননি।
রবিবার পিরোজপুরের নাজিরপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষ্যে নাজিরপুর উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।
নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন ও নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অন্যান্যদের মধ্যে স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, মনে বিশ্বাস করতে হবে বঙ্গবন্ধুর আদর্শ এবং শেখ হাসিনার নেতৃত্ব । বঙ্গবন্ধু সাদা মনের মানুষ ছিলেন, ত্যাগী মানুষ ছিলেন। মানুষের কল্যাণে নিজেকে উজাড় করে দেয়ার মানুষ ছিলেন।
মন্ত্রী বলেন, “শেখ হাসিনাকে অন্তত উনিশ বার হত্যার চেষ্টা করা হয়েছে। তবু তিনি কীভাবে বাঙালির স্বার্থকতা আসবে, কীভাবে বাঙালির অর্থনৈতিক উন্নতি হবে, সমৃদ্ধি হবে, দারিদ্র্য থাকবে না, অনুন্নত অবস্থা থাকবে না, সে জন্য পরিশ্রম করছেন। শেখ হাসিনা ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকবে। বাংলাদেশ ভালো থাকলে আমরা ভালো থাকবো। না হলে আবার রাজাকার ও দুর্নীতিবাজরা আসবে, আবার সন্ত্রাস হবে, আবার টেন্ডারবাজী হবে। আমরা নিশ্চয়ই সেই অশান্তি আবার এ দেশে আসতে দিতে চাই না।”
শ ম রেজাউল করিম বলেন, “পঁচাত্তর সালে আমরাই ক্ষমতায় ছিলাম। তবু ঘাতকরা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে, নেতাদেরকে হত্যা করেছিলো। এই সময়েও যে ঘাতক বিভিন্ন জায়গায় নেই, একথা ভাবার কোনো কারণ নেই। ছদ্দবেশী, হাইব্রিড আর অতি উৎসাহীদের থেকে সতর্ক থাকতে হবে।”